মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাঙালির তীর্থস্থান টুঙ্গিপাড়া : পর্যটন প্রতিমন্ত্রী

মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০,৯:৩৮ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাঙালির জন্য টুঙ্গিপাড়া তীর্থস্থান।

স্থানীয় উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে গতকাল বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক গোপালগঞ্জ জেলার সাথে আয়োজিত অনলাইন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার অবস্থিত। পর্যটকরা যাতে গোপালগঞ্জে এসে বঙ্গবন্ধুর স্মৃতিধন্য স্থানসমূহ নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যে পরিদর্শন করতে পারেন তার পরিবেশ সৃষ্টি করা সবার কর্তব্য ও দায়বদ্ধতার অংশ। এর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। যত ধরনের প্রকল্প নেয়া দরকার তা নেয়া হবে। পর্যটনের প্রকল্পের ক্ষেত্রে গোপালগঞ্জকে অগ্রাধিকার দিয়ে কাজ করা হবে।

মাহবুব আলী বলেন, গোপালগঞ্জের বোর্নি বিল, পদ্মা বিল ও শাপলা বিলের সৌন্দর্য যাতে মানুষ ভালোভাবে উপভোগ করতে পারে সে জন্য সেখানে টাওয়ার নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড । এছাড়া, বোর্নি বিলকে কেন্দ্র করে পর্যটন কেন্দ্র তৈরির বিষয়টি যাতে পর্যটন মহাপরিকল্পনায় অন্তর্ভুক্ত থাকে সেই ব্যাপারেও ব্যবস্থা নেয়া হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে