মুক্তিযুদ্ধের চেতনায় অবিশ্বাসীদের মুখে গণতন্ত্রের কথা মানায় না

শুক্রবার, মার্চ ৪, ২০২২,১১:৫৭ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অস্বীকারকারীদের মুখে জনগণ গণতন্ত্রের সংজ্ঞা শুনতে চায় না। বাংলাদেশে থাকতে হলে তিন চেতনার প্রতি অবিচল থাকতে হবে এবং মুক্তিযুদ্ধের সরকারকে মেনে চলতে হবে।

প্রতিমন্ত্রী আজ জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধকালীন পত্রিকা ‘সাপ্তাহিক দাবানল’-এর সূবর্ণজয়ন্তী সংখ্যার প্রকাশনা উৎসবে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় অপপ্রচার রুখে মুক্তিযুদ্ধের চেতনা দাবানলের মতো কয়েকটি পত্রিকা মানুষের মাঝে পৌঁছে দিয়েছিলো। আবারও নতুন কলেবরে পত্রিকাটি গৌরবজ্জ্বল ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

দাবানলের প্রতিষ্ঠাতা প্রকাশক ও পৃষ্ঠপোষক শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর দৌহিত্র মোঃ শেহেরিন সেলিম রিপনের ‘দাবানল’ প্রকাশের উদ্যোগকে স্বাগত জানান প্রতিমন্ত্রী।

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ফাউন্ডেশনের সভাপতি এবং দাবানল পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. শেহেরিন সেলিম রিপনের সভাপতিত্বে এবং ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মুজিবুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট কামরুল ইসলাম, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ, শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর পুত্র রেজাউল করিম, আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম প্রমূখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে