মুক্তাগাছায় জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশে জনতার ঢল

রবিবার, নভেম্বর ১৫, ২০২০,১১:৫৪ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এনামুল হক: ময়মনসিংহ জেলা তথ্য অফিসের  উদ্যোগে বিশাল  মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আরো এগিয়ে নেওয়ার মাধ্যমে জাতির জনকের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানের লক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে বিশেষ ধরনের প্রচার কার্যক্রমের আওতায় জেলার মুক্তাগাছা উপজেলার  কুমারগাতা ইউনিয়ন পরিষদ চত্বরে ১৫ই নভেম্বর দুপুর  ১২টায় উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব কে এম খালিদ বাবু। জেলা সিনিয়র তথ্য অফিসার আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে ও সহকারী জেলা তথ্য অফিসার সতেন্দ্র চন্দ্র পালের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি-উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মনসুর, মহিলা বিষয়ক অধিদপ্তর ময়মনসিংহের উপপরিচালক ফেরদৌসী বেগম, মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ বিপ্লব,  কুমারগাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আকবর আলী সরকার প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে সৃংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বলেন- বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের উন্নয়নে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে এগিয়ে চলছে দেশ নিম্ন এর শাড়ি থেকে দেশ এখন নিম্ন মধ্যবিত্তের কাতারে,২০২১ সালে পুর্ণ ডিজিটাল বাংলাদেশ ও আগামী ২০৪১সালের মধ্যে দেশকে দারিদ্র্য মুক্ত করতে দেশরত্ন শেখ হাসিনা বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করছেন। সেই ধারাবাহিকতায় আজকে ১০প্রকল্প নিয়ে জেলা তথ্য অফিস সমাবেশের মাধ্যমে আপনাদের জানান দিচ্ছেন।

সভাপতির শুভেচ্ছা বক্তব্যে জেলা সিনিয়র তথ্য অফিসার আব্দুল্লাহ আল মামুন  সমাবেশে আগত সকলকে স্বাগত জানান একই সাথে শেখ হাসিনার উপহার,একটি বাড়ি একটি খামার, বদলাবে দিন তোমার আমার এই শ্লোগানে একটি বাড়ি একটি খামার প্রকল্প” আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার এই শ্লোগান বাস্তবায়নে আশ্রায়ন প্রকল্প” শেখ হাসিনার উপহার, ডিজিটাল সরকার স্লোগান বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশ প্রকল্প” শিক্ষিত জাতি সমৃদ্ধ দেশ,শেখ হাসিনার বাংলাদেশ স্লোগান নিয়ে শিক্ষা সহায়তা কর্মসূচি প্রকল্প” শেখ হাসিনার প্রতিশ্রুতি- নারী জাগরণের অগ্রগতি স্লোগানে নারীর ক্ষমতায়ন প্রকল্প” শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ স্লোগান বাস্তবায়নে ঘরে ঘরে বিদ্যুৎ প্রকল্প” শেখ হাসিনার অবদান- কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ স্লোগান বাস্তবায়নে কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য প্রকল্প” শেখ হাসিনার বার্তা -গড়ো সামাজিক নিরাপত্তা স্লোগানে সামাজিক নিরাপত্তা কর্মসূচি প্রকল্প” শেখ হাসিনার নির্দেশ- বিনিয়োগ বান্ধব বাংলাদেশ বিনির্মাণের বিনিয়োগ প্রকল্প”শেখ হাসিনার নির্দেশ জলবায়ু সহিষ্ণু বাংলাদেশ বিনির্মাণে পরিবেশ সুরক্ষা প্রকল্পসহ শেখ হাসিনার নেতৃত্বের উন্নয়নের সর্বমোট ১০ টি প্রকল্প উপস্থিত জনতার সামনে তুলে ধরেন এবং এ সকল প্রকল্প গুলো বাস্তবায়নে সকলকে সহযোগিতা করার জন্য সরকারের পক্ষ থেকে সহযোগিতা প্রত্যাশা করেন।

প্রধান অতিথির বক্তব্যে- সংস্কৃতি প্রতিমন্ত্রী আরো বলেন-শেখ হাসিনার নেতৃত্বে একটি বাড়ী একটি খামার প্রকল্পের কার্যক্রম চালু হয়েছিলো বলেই এই প্রকল্পের আওতায় ৫৫ হাজার ৭৮৬টি গ্রামে উন্নয়ন সমিতি গড়ে উঠায় এসব সমিতির মাধ্যমে ১ কোটি ৪৭লক্ষ উপকারভোগী মানুষ দরিদ্রতার কবল মুক্ত হতে পেরেছে।

আশ্রয়ন প্রকল্পের আওতায় ২০১৯ সালের আওতায় ২লক্ষ ৫০হাজার গৃহহীন ও ছিন্নমুল পরিবার পুনর্বাসনের সুযোগ পেয়েছে। তিনি বলেন-সর্বক্ষেত্রে নারীর অংশ গ্রহণ সুযোগ সৃষ্টি করা সহ নারীর প্রতি বৈষম্য দুর করতে নারীর ক্ষমতায়নে শেখ হাসিনা একটি বিশেষ উদ্যোগ নিয়েছে।

এ সময় তিনি উন্নয়নের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার গৃহীত সকল উন্নয়ন কর্মকাণ্ড গুলোকে বাস্তবায়নে নারী-পুরুষ সকলের সহযোগীতা প্রত্যাশা করাসহ আগামী দিনে চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। সভায় অন্যান্যদের মাঝে মুক্তাগাছা উপজেলার আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে