মিসরে প্রেসিডেন্টের বিরুদ্ধে বিক্ষোভ, ৫ শতাধিক আটক

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০১৯,২:৩৯ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির সরকারের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ চলছে মিসরে। দেশটিতে এই বিক্ষোভ দমন করতে এখন পর্যন্ত পাঁচ শতাধিক মানুষকে আটক করা হয়েছে। সোমবার স্থানীয় মানবাধিকার গোষ্ঠীগুলো এ দাবি করেছে। 

স্বৈরশাসক সিসির পদত্যাগের দাবিতে গত কয়েকদিন ধরেই মিসরে চলছে বিক্ষোভ। রাজধানী কায়রো ছাড়াও আরো কয়েকটি শহরে এই বিক্ষোভ হয়েছে। মানবাধিকার গোষ্ঠীগুলো বলছে, চলমান বিক্ষোভের কারণে পাঁচ শতাধিক আটক করা হয়েছে। সামনের দিনগুলোতে আটকের সংখ্যা আরও বাড়তে পারে। কিন্তু, সরকারের পক্ষে থেকে গ্রেপ্তারকৃতদের সংখ্যা এখনও প্রকাশ করা হয়নি। বিক্ষোভের আশঙ্কায় বিভিন্ন শহরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। তা সত্ত্বেও কায়রো, আলেকজান্দ্রিয়াসহ বেশ কয়েকটি শহরে বিক্ষোভ অব্যাহত রয়েছে। 

প্রসঙ্গত, সামরিক অভ্যুত্থানে ২০১৩ সালে মিসরের ইতিহাসের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করে ক্ষমতায় আসেন জেনারেল আবদেল ফাত্তাহ আল সিসি। একদিকে দ্রব্যমূল্য বৃদ্ধি অন্যদিকে সেনাশাসক জেনারেল সিসি ও তার বলয়ের লোকজনের ব্যাপক দুর্নীতি সাধারণ মানুষকে বিক্ষুব্ধ করে তুলেছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে