মিল্ক ভিটার তরল দুধের দাম বাড়ানোর প্রস্তাব

রবিবার, মার্চ ১৩, ২০২২,১১:২০ অপরাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান মিল্ক ভিটার তরল দুধের মূল্য বাড়ানোর প্রস্তাব এসেছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা শেষে বাজারের সঙ্গে বাস্তবতার নিরিখে দাম সমন্বয় করে মিল্ক ভিটার দুধের দাম বৃদ্ধির বিষয়ে সুপারিশ করা হয়েছে।

আজ রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন। কমিটি সদস্য, এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মসিউর রহমান রাঙ্গা, রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, শাহে আলম, ছানোয়ার হোসেন ও আব্দুস সালাম মুর্শেদী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মিল্ক ভিটার তরল দুধের মূল্য বাড়ানোর পক্ষে যুক্তি তুলে ধরা হয়। কমিটির পক্ষ থেকে প্রস্তাবটি আরো যাচাই-বাছাইয়ের জন্য বলা হয়। এ ছাড়া বৈঠকে খামারিদের কথা বিবেচনায় এনে খামারিদের নিকট হতে দুধ সংগ্রহের ক্ষেত্রে পূর্বের মূল্যেও চেয়ে বেশি মূল্যে ক্রয় করা যায় কি না সে বিষয়ে পরীক্ষা-নিরীক্ষার পরামর্শ দেওয়া হয়েছে।

বৈঠকে সমবায় আইনে বিদ্যমান প্রতিবন্ধকতা, দুর্বলতা দূরীকরণে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এ ছাড়া সমবায় অধিদপ্তরের নিবন্ধনকৃত অকার্যকর সমবায় সমিতি এবং যেসব সমবায় সমিতি নিয়মিত অডিট সম্পন্ন করছে না বা অব্যবস্থাপনা পরিলক্ষিত হচ্ছে, সেসব সমবায় সমিতির তালিকা পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে