মিলেনিয়াম যুগের তরুণ-তরুণীদের সৃজনশীল কাজ করার প্ল্যাটফর্ম তৈরি করে দিতে হবে

রবিবার, ডিসেম্বর ২০, ২০২০,১:৫৭ অপরাহ্ণ
0
22

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, মিলেনিয়াম যুগের তরুণ-তরুণীদের সৃজনশীল কাজ করার প্ল্যাটফর্ম তৈরি করে দিতে হবে। তারা খুবই মেধাবী। সাংস্কৃতিক কার্যক্রমে নতুন প্রজন্মকে সম্পৃক্ত করতে পারলে তাঁদের মনন ও চিন্তার জগৎ আরো সৃজনশীল ও অসাম্প্রদায়িক হবে।

          প্রতিমন্ত্রী গতকাল সন্ধ্যায় ঢাকায় অফিসার্স ক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত ‘মিউজিক অফ বেঙ্গল’ এর প্রথম অডিও এ্যালবাম ‘মহাকবি’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

          নসরুল হামিদ বলেন, হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর আত্মত্যাগ ও দেশপ্রেম বার বার নতুন প্রজন্মের কাছে নিয়ে আসতে হবে। তা কবিতা, নাটক, গান বা অন্য যে কোন মাধ্যমেই হতে পারে। ‘মহাকবি’ শীর্ষক এই এ্যালবামের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণ করার প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের সৃষ্টিশীল কার্যক্রমে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় ভবিষ্যতেও সহযোগিতা করবে।

          ‘মিউজিক অফ বেঙ্গল’ এর চেয়ারম্যান কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বাংলাদেশ পেট্টোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ আবু বকর সিদ্দীক, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সংগীত পরিচালক শেখ সাদী খান ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট রবীন্দ্র গবেষক ও শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা বক্তব্য রাখেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে