মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ডে ভূষিত হলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

শনিবার, মার্চ ১৯, ২০২২,৬:১২ অপরাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেলকে মালদ্বীপ সরকার স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড ক্যাটেগরিতে ‘মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০২২’ প্রদান করেছে। বাংলাদেশের ক্রীড়ার মানোন্নয়নে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ এবং মালদ্বীপের ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের বিশেষ সহযোগিতার জন্য মালদ্বীপ সরকারের পক্ষ থেকে সম্মানজনক এ পুরস্কার দেওয়া হয়েছে।

এক জমকালো আয়োজনের মাধ্যমে মালদ্বীপের রাজধানী মালেতে ‘মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড’ বিতরণ করা হয়। মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় প্রধান অতিথির নিকট থেকে পুরস্কার গ্রহণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন।

পুরস্কার গ্রহণকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মালদ্বীপ সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বন্ধুরাষ্ট্র মালদ্বীপ সরকার কর্তৃক প্রদত্ত রাষ্ট্রীয় এ পুরস্কার নিঃসন্দেহে বাংলাদেশের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। এ অর্জন বাংলাদেশের সকল মানুষের অর্জন। এ অর্জন প্রধানমন্ত্রীর সীমাহীন ত্যাগ ও দেশপ্রেমের ফসল। প্রতিমন্ত্রী বলেন, ‘আজ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। এই শুভ দিনে পুরস্কার পেয়ে আমি নিজেকে অনেক সম্মানিত মনে করছি।’ তিনি আরো বলেন, এ স্বীকৃতি আমাকে বাংলাদেশ এবং মালদ্বীপের যুব ও ক্রীড়ার উন্নয়নে আরো বেশি কাজ করতে অনুপ্রেরণা যোগাবে।’

‘স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে আরো পুরস্কার পেয়েছেন শ্রীলংকার যুব ও ক্রীড়া মন্ত্রী নমাল রাজাপাকসে এবং সৌদি আরবের ক্রীড়া উপমন্ত্রী আল কাদি বদর আব্দুল রহমান। ‘লাইফটাইম এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে পুরস্কার পেয়েছেন মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি মামুন আব্দুল গাইয়ুম সহ অন্যরা। এছাড়া ‘স্পোর্টস আইকন অ্যাওয়ার্ড’ ক্যাটেগরিতে পুরস্কার পেয়েছেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি রবার্তো কার্লোস, ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সুরেশ রায়না, শ্রীলংকার ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়া, ডাচ ফুটবলার এডগার ডেভিডসসহ বিশ্বসেরা ক্রীড়াবিদগণ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে