মার্কিন নির্বাচনের পর আমাদের গণতন্ত্র ও নির্বাচন নিয়ে তাদের আর সবক দেয়া চলে না: মেনন

শুক্রবার, নভেম্বর ৬, ২০২০,৮:৩৯ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

“সদ্য মার্কিন নির্বাচনের পর আমাদের গণতন্ত্র ও নির্বাচন নিয়ে তাদের আর সবক দেয়া চলে না। আমেরিকার সাম্প্রতিক নির্বাচন বুর্জোয়া গণতন্ত্রের ক্লেদ ও নোংরা চেহারা প্রকাশ করেছে। কমরেড আবুল বাশার বুর্জোয়া গণতন্ত্রের এই অসারতা সম্পর্কে তার জীবদ্দশায় বলেছেন এবং সমাজতন্ত্রের জন্য সারাজীবন লড়েছেন। তিনি শ্রমিকশ্রেণীকে তাদের অর্থনৈতিক দাবি-দাওয়া থেকে রাজনৈতিক লড়াইয়ে নিয়ে এসেছেন। উনসত্তরের গণঅভ্যুত্থানে ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে চট্টগ্রামের শ্রমিকদের ভূমিকা তার প্রমাণ। তিনি বেঁচে থাকলে সরকারের সাহস হতনা পাটকল বন্ধ করার মত অসাংবিধানিক সিদ্ধান্ত গ্রহণ করার। তাঁর নেতৃত্বে পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিকেরা বিএনপি ও জাতীয় পার্টির বি-রাষ্ট্রীয়করণ ঠেকিয়েছিল। আজ এ সময় তাঁর নেতৃত্ব এ দেশের শ্রমিকদের শুধু নয় গণতান্ত্রিক আন্দোলনের জন্যও বড় প্রয়োজন ছিল।”

আজ বিকাল ৪টায় পার্টি অফিস চত্বরে অনুষ্ঠিত ঢাকা মহানগর কমিটির উদ্যোগে আয়োজিত ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি কিংবদন্তী শ্রমিকনেতা কমরেড আবুল বাশারের স্মরণসভায় অনলাইন ভিডিওকলে প্রধান অতিথি হিসেবে পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি একথা বলেন।

ঢাকা মহানগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইনের সভাপতিত্বে ১০ম মৃত্যুবাষির্কী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণ সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শরীফ শমশির, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, শ্রমিকনেতা দেলোয়ার হোসেন, মহানগর কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড মোঃ তৌহিদ প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে