মানুষ মানুষের জন্য তা প্রমান করার সর্বোত্তম সময় এখনই : চসিক মেয়র

বৃহস্পতিবার, মে ৭, ২০২০,৪:০৯ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, মানুষের জীবন ও জীবিকা রক্ষায় সঠিক পদক্ষেপ নেয়ার কারণেই সরকার আজ বিশ্বব্যাপী প্রশংসিত। মানুষের জীবন রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী যে সব পদক্ষেপ গ্রহণ করেছেন, সেটি ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্যসংস্থা এমনকি বিশ্ববিখ্যাত ম্যাগাজিন ফোর্বস কর্তৃক ইতোমধ্যে প্রশংসিত হয়েছে।

মেয়র বলেন, বিশ্ববিখ্যাত দি ইকনোমিস্ট পত্রিকায় সেগুলোর সঠিক পরিস্ফুটন হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দ্যেশে তিনি বলেন মানুষের প্রাণ বাঁচাতে হবে সবার আগে। এখন দরকার মানুষ মানুষের প্রতি ভালোবাসা। মানুষ মানুষের জন্য তা প্রমান করার সর্বোত্তম সময় এখনই। তিনি আরো বলেন আমরা বাঙ্গালী জাতি নানভাবে অনেক বিপর্যয় কাটিয়ে এ ই পর্যায়ে এসেছি। বিশেষ করে প্রাকৃতিক দূর্যোগ,রাজনৈতিক বিপর্যয়,যুদ্ধবিগ্রহ এসব পাড়ি দিয়ে এসেছি। আশাকরি এই করোনা প্রতিরোধে মহামারী যুদ্ধে আমাদের মনোবল অটুট থাকবে, কেউ মনোবল হারাবেন না। আমাদের নতুন প্রজন্মের জন্য এটা একটি শিক্ষা এবং অভিজ্ঞতা। আমরা সাহসী জাতি একাত্তরে যুদ্ধ মোকাবেলা করেছি এটাও পারবো ইনশাআল্লাহ। আশাকরি আমরা এই করোনা ভাইরাস যুদ্ধে জয়ী হয়ে আবার ঘুরে দাঁড়াবো।

আজ ২২ নং এনায়েত বাজার, ৩১ নং আলকরন ও ৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভোগ্যপন্য উপহার সামগ্রী বিতরণকালে মেয়র এসব কথা বলেন।


সমাপনি বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় বর্তমানে সারাদেশে লকডাউন চলবে ১৬ মে পর্যন্ত। এর জন্য আয় উপার্জন বন্ধ থাকায় সবচেয়ে কষ্টে রয়েছেন নিম্ন আয়ের মানুষ। কামার, কুমার, দিনমজুর, রিক্সওয়ালা, ভ্যান চালক,বাস চালক ও হেলপার, সেলুন কর্মী, হতদরিদ্র এমনকি হিজড়া সম্প্রদায় পর্যন্ত। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এসব শ্রেনী পেশার মানুষের অন্তত ছয় মাসের জন্য নিত্যপণ্য দ্রব্যের সাহায্য সহযোগিতাসহ নগদ প্রনোদনার ব্যবস্থা করা হয়েছে। টিসিবি ন্যয্যা মূল্যে বিক্রি করছে নিত্যপণ্য সামগ্রী। মাননীয় প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষনা কেউ না খেয়ে থাকবে না। এই ঘোষনাকে আমরা মাথায় নিয়ে রাতদিন পরিশ্রম করছি সত্যিকার ভূক্তভোগীদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছাতে।

এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ. রশিদ,সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক লায়ন মোহাম্মদ হোসেন, উপ দপ্তর সম্পাদক জহর লাল হাজারী, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, হাজী বেলাল আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের ইকবাল হাসান, আলহাজ্ব আবদুর রহমান, মোসলেম উদ্দিন,কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চু, মহিলা কাউন্সিলর নিলু নাগ প্রমূখ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে