মানুষের উপর জুলুম নির্যাতন ইসলামের মানবাধিকার বিধানে সমর্থন যোগ্য নয়

শনিবার, ফেব্রুয়ারি ১, ২০২০,৫:৩৩ অপরাহ্ণ
0
26

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, আজ সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্বলদের উপর সবলদের অনধিকার হস্তক্ষেপ, আগ বাড়িয়ে মাতব্বরী ও জুলুম শোষনের মাত্র সাংঘাতিক হারে বৃদ্ধি পেয়েচ। অতচ ইসলামে জুলুম বড় অপরাধ হিসেবে বিবেচিত। এবং যে কোন জুলুম শোষনের বিরুদ্ধে ইসলামের অবস্থান হচ্ছে কঠোর। তিনি আরো বলেন, জুলুম অত্যাচার হচ্ছে কারো প্রতি অন্যায় আচরণ করা সেটা ব্যক্তির সম্পদ আত্মস্বাৎ হোক, শারীরিক আক্রমন বা সম্মানহানির মত অন্য কিছু হোক, মানুষের উপর অন্যায় অবিচার ও জুলুম শোষণ ইসলামের মানবাধিকার বিধানে সমর্থন যোগ্য নয়।

মাওলানা মামুনুর রশীদ নূরী অদ্য ০১ ফেব্রুয়ারী ২০২০ইং তারিখে চকরিয়া উপজেলার পহরচাঁদা খাজানগর ল্যাংমিয়াজী পাড়া সীরাত কমিটির উদ্যোগে অনুষ্ঠিত সিরাতুন্নবী (স:) মাহফিলে প্রধান ওয়ায়েজের আলোচনায় উপরোক্ত কথা বলেন।
ফাঁসিয়াখালী ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা এ এইচ এম বদিউল আলম জিহাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব মাওলানা মীম ছিদ্দিক আহমদ ফারুকী, পহরচাঁদা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু সাঈদ আনসারী, অ্যধাপক মাওলানা জাহাঙ্গীর আলম, অধ্যাপক মাওলানা ইমতিয়াজ উদ্দিন, মাওলানা হাফেজ জহিরুল ইসলাম প্রমুখ।

খাজানগর কবরস্থান মাঠে অনুষ্ঠিত বিশাল সিরাতুন্নবী (স:) মাহফিলে প্রধান বক্তা আরো বলেন, চলমান সমাজে সকল প্রকার জুলুম নির্যাতন পাপাচার ও ব্যাভিচারসহ প্রাকৃতিক গজব থেকে পরিবার সমাজ তথা দেশকে মুক্ত রাখতে হলে আল্লাহর গোলামী ও রাসুলের পূর্ন আনুগত্য ছাড়া কোন বিকল্প পথ নেই। তাই যারা নিজেদের মন ও জীবনকে আল্লাহ ব্যাতিত অন্য সব শক্তির আনুগত্য থেকে পুরো পুরি মুক্ত করতে পেরেছেন তাদেরকে নিয়েই একটি উম্মাহ গড়ে তুলতে হবে এবং এই পদ্ধতি ছাড়া অন্য কোন উপায়ে ইসলামী সমাজ গঠিত হবে না। মাওলানা নূরী আরো বলেন, যে সমাজ কুরআন সুন্নাহর উপর প্রতিষ্ঠিত ও পরিচালিত সে সমাজকেই কেবল ইসলামী সমাজ বলা যাবে। এবং যে সমাজের মানুষেরা তাদের চিন্তা চেতনা, আচার অনুষ্ঠান ও আইন কানুনসহ সকল কাজের মধ্য দিয়েই প্রমাণ করবে যে তারা একমাত্র আল্রাহর দাসত্ব ও রাসুলেরই (স:) পূর্ন আনুগত্য করবে এমন সমাজই হচ্ছে মুলত ইসলামী সমাজ। তিনি ইসলামী সমাজ বির্নিমানে সবাইক্যে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে