মাধ্যমিক থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়ার সংবাদটি গুজব

সোমবার, নভেম্বর ৩০, ২০২০,১১:১৯ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সম্প্রতি দেশের গণমাধ্যমে মাধ্যমিক থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়ার একটি ভুয়া সংবাদ প্রকাশিত হয়েছে। তবে শিক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সেই খবরটি মিথ্যা।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয় বা সংশ্লিষ্ট কেউ মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়া হবে মর্মে কোনো মন্তব্য করেননি বলে।

একটি পত্রিকায় ২৯ নভেম্বর ২০২০  তারিখে   “শিক্ষামন্ত্রীর  বক্তব্য দেশের মুসলিম জাতিসত্তার জন্য অশনিসংকেত” শিরোনামে প্রকাশিত সংবাদে জমিয়তে তালাবায়ে আরাবিয়ার সম্মেলনে ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. ঈশা শাহেদী  শিক্ষা মন্ত্রী মহোদয়ের বরাত দিয়ে দাবি করেছেন মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম শিক্ষা কে বাদ দেয়া হবে। সংবাদটি ভিত্তিহীন ও গুজব বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বস্তুতপক্ষে শিক্ষা  মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কেউ কখনই মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়া হবে মর্মে মন্তব্য করেননি। তাই এ ধরনের গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করা হল।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে