মাদারীপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১ গৃহবধূর মৃত্যু

শনিবার, আগস্ট ৩, ২০১৯,১১:৫৪ পূর্বাহ্ণ
0
18

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]


ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাদারীপুরের কালকিনিতে মৃত্যু হয়েছে নাদিরা বেগম (৩৯) নামের এক গৃহবধূর। মাদারীপুর সদর হাসপাতালে নেওয়ার পথে আজ শনিবার ভোরে সে মারা যায়। সে পৌর এলাকার উত্তর কৃষ্ণনগর গ্রামের আলমগীর মোড়লের স্ত্রী। নাদিরা তিনদিন আগে ডেঙ্গু আক্রান্ত হয়ে  ভর্তি হয়েছিলেন কালকিনি হাসপাতালে। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ডেঙ্গু জ্বর নিয়ে গৃহবধূ নাদিরা বেগমকে ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । কিন্তু শনিবার ভোরে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় মাদারীপুর সদর হাসপাতালে । পরে তাকে মাদারীপুর নিয়ে যাওয়ার পথে  মারা যায় সে। নিহত নাদিরা ও তার মেয়ে খাদিজা আক্তার চারদিন আগে ঢাকা থেকে ডেঙ্গু ভাইরাস নিয়ে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) ভর্তি হতে গিয়ে ফিরে আসেন সেখানে সিট না থাকায়। 

নিহত নাদিরা বেগমের মেয়ে ডেঙ্গু রোগী খাদিজা আক্তার অভিযোগ করে বলেন, ডাক্তারের অবহেলায় মৃত্যু হয়েছে আমার মায়ের । ডাক্তারের কাছে রাতে চিকিৎসার জন্য গেলে তিনি আমার বোনের সঙ্গে বকাঝকা করেন তার পরে আমার মাকে ঘুমের ওষুধ দেন। ঐ ওষুধ খাওয়ালে আমার মায়ের অবস্থার অবনতি হয়। পরে ডাক্তার মাকে  নিয়ে যেতে বলেন মাদারীপুর। তবে অভিযুক্ত ডা. রাকিজ্জামান তা অস্বীকার করে বলেন, কোনও অবহেলা ছিল না আমাদের ।

এদিকে, মাদারীপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন খলিলুজ্জামান বলেন, এপর্যন্ত মাদারীপুরে ডেঙ্গু রোগীর শনাক্ত হয়েছে ৪৮ জন । তাদের সাধ্যমত  দেয়া হচ্ছে চিকিৎসা। এদের মধ্যে মাদারীপুর থেকেই ২০জন রোগী আক্রান্ত হয়েছে । বাকিরা ঢাকা থেকে আক্রান্ত হয়ে  এসছে মাদারীপুরে। এপর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে। এদের মধ্যে শিবচরের ফারুক হোসেন, কালনিনির জুলহাস মিয়া, রাজৈরের শারমিন আক্তার ও কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে নাদিরা বেগম রয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে