মাতুয়াইল এলাকার কর্মহীন মানুষের পাশে ‘মাতুয়াইল হেল্পলাইন’

শুক্রবার, মে ২২, ২০২০,১০:৩৪ পূর্বাহ্ণ
0
59

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের হটস্পট হিসেবে পরিচিত ঢাকার যাত্রাবাড়ীতে। করোনা মহামারীর পর থেকে যাত্রাবাড়ীর বিভিন্ন এলাকায় কমপক্ষে ২৫০ জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন।
এদের মধ্যে কয়েকজন মৃত্যুবরণ করেছেন। আতঙ্ক, উদ্বেগ আর উৎকন্ঠার মধ্যে বেশির ভাগ মানুষ। অনেকে ঘরবন্দি থেকে কর্মহীন হয়ে পরিবার-পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে জীবন যাপন করছেন।

এমন পরিস্থিতিতে পবিত্র মাহে রমজানে ঈদুল ফিতরের আগে কর্মহীন মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন যাত্রাবাড়ী থানার অন্তর্গত মাতুয়াইল এলাকার একটি সামাজিক সংগঠন “মাতুয়াইল হেল্পলাইন”।

গত দুই মাস ধরে তারা এলাকায় মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও হতদরিদ্র পরিবারের মাঝে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। এসব সামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, লবণ, পিঁয়াজ, আলু, চিনি, সাবান, তেল, আটাসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্য।

গতকাল বৃহস্পতিবার “মাতুয়াইল হেল্পলাইন” এর উদ্যােগে এলাকার মধ্যবিত্ত, নিন্ম মধ্যবিত্ত এবং দরিদ্র পরিবারদের মাঝে ঈদুল ফিতর উপলক্ষে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়।
“মাতুয়াইল হেল্পলাইন” এর একজন প্রতিনিধি মানব সংবাদ কে বলেন, মাতুয়াইল এলাকার প্রায় ৬৫ টি পরিবারের মধ্যে বৃহস্পতিবার মাতুয়াইল হেল্পলাইনের সেচ্ছাসেবক এবং এলাকাবাসীর উদ্যােগে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এমন কার্যক্রম চলমান থাকবে।

এছাড়াও পূর্ববর্তী কালে খাদ্য সামগ্রী বিতরণের অংশ হিসেবে ৩ টি বিতরণ কার্যক্রম সমাপ্ত হয়েছে। এরই মধ্যে ২১০ টি পরিবারের মাঝে মাতুয়াইল হেল্পলাইন ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে সক্ষম হয়েছে।

মাতুয়াইল হেল্পলাইন বিগত ২ বছর ধরে এলাকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বর্তমানে এখানে যুক্ত আছেন প্রায় ১১ জনের মতো স্বেচ্ছাসেবক। তাদের এই কার্যক্রম এ সহায়তা করেছেন এলাকার কিছু তরুণ -আবু জোহরান, অনিক, মোস্তাফিজ, সিয়াম, রাগিব, রাব্বি, নিলয়, সিফাত, সহ আরো অনেকে।

তারা আরও বলেন, আগামীতেও এ খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। পবিত্র ঈদুল ফিতরের পরে আরেকবার খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।

চাইলে যে কেউ অনুদান প্রেরণের মাধ্যমে আমাদের সাথে দরিদ্র মানুষদের পাশে দাড়াতে পারেন। তাদের পাশে দাড়াতে অনুদান প্রেরণ করতে পারেন – ০১৬৪৫৮৮২৫৪৮ (বিকাশ) এই নাম্বারে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে