মহিলা পরিষদের উদ্যোগে শিশু গৃহকর্মী জান্নাতীকে নির্যাতন,ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন

বুধবার, অক্টোবর ৩০, ২০১৯,১২:৫৯ অপরাহ্ণ
0
190

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ ৩০ অক্টোবর ২০১৯, বেলা-৪.০০টায়,জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলন উপ পরিষদ,ঢাকা মহানগর, বাংলাদেশ মহিলা পরিষদ এর উদ্যোগে ঢাকা মহানগর জেলা শাখার সভাপতি মাহতাবুননেসার সভাপতিত্বে শিশু গৃহকর্মী জান্নাতীকে(১২) শারীরিক নির্যাতন,ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মনাববন্ধনে বক্তব্য রাখেন ঢাকা মহানগর শাখার লিগ্যাল এইড সম্পাদক শামীমা আফরোজ আইরিন, আন্দোলন সম্পাদক জুয়েলা জেবুননেসা খান,সহ-সাধারন সম্পাদক মন্জু ধর, সাধারন সম্পাদকরেহানা ইউনুস, সহ-সভাপতি হোমায়রা খাতুন, কেন্দ্রীয় কমিটির ডিরেক্টর এডভোকেসী ও লবী এড. মাকসুদা আক্তার লাইলী, কেন্দ্রীয় কমিটির সহ-সাধারন সম্পাদক এডভোকেট মাসুদা বেগম রোজী, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাখী দাশ পুরকায়স্হ, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ডাঃ ফওজিয়া মোসলেম।

উল্লেখ্য যে, গত ২৫ অক্টোবর ২০১৯ জাতীয় গণমাধ্যমের সংবাদে জানা যায় যে, মোহাম্মদপুরের স্যার সৈয়দ সড়কে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী সাঈদ আহমেদের বাসায় জান্নাতী আক্তার (১২) নামের শিশুর অস্বাভাবিক মৃত্যু হয়। এই শিশুর শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক আঘাতের চিহ্ন ছিল। ময়নাতদন্ত রিপোর্টে শিশুটির দেহে ধর্ষণের আলামত পাওয়া যায় এবং তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এই ঘটনায় গৃহকর্ত্রী রোকসানা পারভীন গ্রেফতার হলেও তাঁর স্বামী প্রকৌশলী সাঈদ আহমেদ আজও পলাতক রয়েছেন।

মানববন্ধনে উপস্থিত নেত্রীবৃন্দ অসহায়, দরিদ্র পরিবারের শিশু সন্তানের নৃশংস হত্যাকারীদের সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়।মানববন্ধনের সঞ্চালনায় ছিলেন, ঢাকা মহানগর শাখার পরিবেশ উপ-পরিষদ সম্পাদক হোসনে আরা শিল্পী, সাধারণ প্রস্তাব পাঠ করেন ঢাকা মহানগরের সদস্য খালেদা ইয়াসমিন কনা। মানববন্ধনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর ও পাড়া কমিটির নেতৃবৃন্দসহ কেন্দ্রীয় কমিটির অফিস কর্মকর্তাবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে