মন্ত্রণালয়ের কাজে স্বচ্ছতা আনা হবে: পরিকল্পনা মন্ত্রী

রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৯,৫:৪৮ অপরাহ্ণ
0
44

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, মন্ত্রণালয়ের সকল কাজে স্বচ্ছতা আনা হবে।  সরকার চায় প্রতিটি কাজ জনগণের নজরে আসুক এবং জনগণ সেগুলো পরীক্ষা করুক। সরকার প্রকল্পের কাজের গুণগত মান বজায় রেখে দ্রুত সময়ে সম্পন্ন করার ব্যাপারে সচেতন রয়েছে বলে তিনি জানান।

মন্ত্রী আজ ঢাকায় স্থানীয় এক হোটেলে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) এবং বিশ্বব্যাংক যৌথভাবে আয়োজিত ‘অ্যাসেসমেন্ট অভ্ বাংলাদেশ পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেম’ বিষয়ক এক কর্মশালায় এসব কথা বলেন ।

মন্ত্রী বলেন, প্রতিটি কাজ সরকারি নিয়মকানুন প্রতিপালন করে সম্পন্ন করতে হবে। আইএমইডি’র তথ্যমতে দেশের ৭০ ভাগ প্রকল্পের কাজ যথাসময়ে বাস্তবায়ন হয় না এটাকে অগ্রহণযোগ্য বিষয় বলে মন্তব্য করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইএমইডি সচিব আবুল মনসুর মোঃ ফয়েজউল্লাহ, সেন্টার প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের মহাপরিচালক মোঃ আলী নুর, বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর Mercy Miyang Tembon এবং বিশ্বব্যাংক ও বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।  

তথ্যসূত্রঃ পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে