মঙ্গলবার থেকে সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস

শনিবার, এপ্রিল ৪, ২০২০,৮:৪৫ পূর্বাহ্ণ
0
28

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী ৭ এপ্রিল মঙ্গলবার থেকে সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু হতে পারে। শুরুতে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিদিন প্রতিটি শ্রেণির দুটি ক্লাস প্রচারিত হবে। ক্লাসের ব্যপ্তি হবে ২০ মিনিট। 

তবে গত সপ্তাহ থেকেই সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস প্রচার করা হচ্ছে। ষষ্ঠ থেকে দশম শ্রেণির এই ক্লাস সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত প্রচার করা হচ্ছে। তাই প্রাথমিকের বাচ্চাদের ক্লাস কখন শুরু হবে সেটি নিয়ে আলোচনা চলছে।

সূত্র জানায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সঙ্গে আলোচনা চলছে। প্রাথমিকের বাচ্চাদের বয়স যেহেতু কম, তাই তাদের ক্লাস ৯ টায় শুরু করার প্রস্তাব দেওয়া হয়েছে। প্রাথমিকের ক্লাস শেষের পর মাধ্যমিকের ক্লাস শুরু হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, ‘আমরা চেষ্টা করছি যাতে মঙ্গলবার থেকে ক্লাস শুরু করা যায়। প্রথম পর্যায়ে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ক্লাস শুরু করা হবে। পরের সপ্তাহ থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির ক্লাসও প্রচার করা হবে। শনিবারের মধ্যে রুটিন চূড়ান্ত করা হবে বলে আশা করছি।

এদিকে ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ক্লাস রুটিন প্রকাশ করেছে মাউশি অধিদপ্তর। এবারও ষষ্ঠ থেকে নবম শ্রেণির রুটিন দেওয়া হয়েছে। প্রতিদিন প্রতিটি শ্রেণির দুটি বিষয়ে পাঠদান প্রচার করা হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে