ভোলায় মুক্তিযোদ্ধার কন্যাকে গণধর্ষণের ঘটনায় ৩ জনকে যাবজ্জীবন

বুধবার, আগস্ট ৭, ২০১৯,১১:০৭ পূর্বাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ভোলায় এক মুক্তিযোদ্ধার কন্যাকে গণধর্ষণের ঘটনায় ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। দীর্ঘ ৮ বছর মামলা চলার পর আজ বুধবার দুপুরে এ রায় প্রদান করেন ভোলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আতোয়ার রহমান ।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ১ জুলাই ভোলা সদর উপজেলার চর আনন্দ গ্রামের এক মুক্তিযোদ্ধার কন্যাকে নানা বাড়ি যাওয়ার সময় একা পেয়ে প্রভাবশালী ভুট্টো সর্দার, আবুল বশার সর্দার ও রফিক মাল  ধর্ষণ করে জোরপূর্বক। ঘটনাটি ধামা চাপা দেওয়ার চেষ্টা করে প্রভাবশালী মহল শালিশের মাধ্যমে। পরে ওই ধর্ষিতা বাদী হয়ে আদালতে মামলা করেন ৫ জনকে আসামি করে।

দীর্ঘ ৮ বছর মামলা চলার পর আদালত ভুট্টো সর্দার, আবুল বশার সর্দার ও রফিক মালকে কারাদণ্ড দিলেও অপর আসামি বাদশা ও কবিরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দেন তাদেরকে ।মামলায় বাদী পক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি গোলাম মোর্শেদ কিরন তালুকদার বলেন, আইনের সুবিচার হয়েছে এ রায়ে ।  আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তিতে আমরা সন্তুষ্ট।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে