ভূমিসেবা ডিজিটালাইজেশন পরিবীক্ষণ ও পর্যালোচনা সংক্রান্ত জাতীয় কমিটি গঠন

সোমবার, ডিসেম্বর ২১, ২০২০,৯:৪০ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সমগ্র বাংলাদেশের ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা কার্যক্রমের পরিকল্পনা প্রণয়ন ও সমন্বয় সাধনের জন্য “ভূমিসেবা ডিজিটালাইজেশন পরিবীক্ষণ ও পর্যালোচনা সংক্রান্ত জাতীয় কমিটি” গঠন করা হয়েছে। গত ১৭ ডিসেম্বর ভূমি মন্ত্রণালয় এক অফিস আদেশের মাধ্যমে কমিটি গঠন করে।

এই কমিটির অন্যান্য প্রধান কার্যক্রম হচ্ছে ভূমিসেবা ডিজিটালাইজেশন বাস্তবাযয়ন কৌশল ও কর্মপদ্ধতি নির্ধারণ, ডিজিটাল সার্ভিস বাস্তবায়নের নীতি/পলিসি সংক্রান্ত সহায়তা প্রদান, ডিজিটালাইজেশন কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি ও ডিজিটাল সেবার মান উন্নয়ন ও জনমুখীকরণ। 

এছাড়া এই কমিটি নিয়মিত পর্যবেক্ষণের মাধ্যমে মাঠ পর্যায়ে কাজের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করা এবং দুর্বলতা চিহ্নিত করে এর কর্মক্ষমতা বৃদ্ধি করার মাধ্যমে সঠিক ভূমি সেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাবে।

ভূমিমন্ত্রীর সভাপতিত্বে জাতীয় কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন ভূমি সচিব, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক, ঢাকার বিভাগীয় কমিশনার, এটুআই-এর প্রকল্প পরিচালক, ঢাকা ও খুলনার জেলা প্রশাসক, ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত চলমান প্রকল্পের সকল প্রকল্প পরিচালক, ঢাকা ও দিনাজপুরের জোনাল সেটেলমেন্ট অফিসার, সিলেট ও বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) রাজশাহীর পবা এবং ময়মনসিংহ সদরের সহকারী কমিশনার (ভূমি)। ভূমিসেবা ডিজিটালাইজেশন মনিটরিং সেলের প্রধান কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে