ভূমিকম্প ও অগ্নিদুর্ঘটনা বিষয়ে প্রস্তুতিমূলক সেমিনার

বুধবার, মার্চ ৯, ২০২২,১১:১১ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান বলেছেন, ভূমিকম্প ও অগ্নিকাণ্ডের মতো দুর্যোগে ক্ষয়ক্ষতি কমাতে সকল প্রকার প্রতিষ্ঠান এবং গাড়ি প্রবেশের প্রধান ফটকগুলো বিশেষ করে বাংলাদেশ সচিবালয়ের গেইট, শিক্ষা প্রতিষ্ঠান এবং খেলার মাঠ এমনভাবে করা হবে যাতে অগ্নিকাণ্ড, ভূমিকম্প বা যেকোনো দুর্যোগে সহায়তাকারী প্রতিষ্ঠানের যানবাহন সহজে প্রবেশ ও চলাচল করতে পারে।

আজ ঢাকায় ঢাকা চেম্বার অভ্‌ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) মিলনায়তনে জনবহুল এলাকা ও গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে ভূমিকম্প ও অগ্নিদুর্ঘটনা বিষয়ে প্রস্তুতিমূলক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যে কোনো দুর্যোগে বাংলাদেশ ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সসহ অন্যান্য সহায়তাকারী সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের জন্য কম প্রয়োজনীয় উদ্ধার সামগ্রী ও যন্ত্রপাতি তালিকা থেকে বাদ দিয়ে অতি প্রয়োজনীয় যন্ত্রপাতি জরুরিভিত্তিতে সংগ্রহ করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংশ্লিষ্ট
সরকারি-বেসরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে