ভাষাসৈনিক মো. জাহিদ হোসেন মুসা মিয়া আর নেই

বুধবার, নভেম্বর ১৮, ২০২০,১:৫৭ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ভাষাসৈনিক মো. জাহিদ হোসেন মুসা মিয়া আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার দুপুর ২টা ৪৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে (অ্যাপোলো হাসপাতাল) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

তার পারিবারিক সূত্র জানায়, ঝিনাইদহের এই প্রবীণ রাজনীতিবিদের প্রথম নামাজে জানাজা সন্ধ্যা সাড়ে ৭টায় বাদ এশা ধানমন্ডির ঈদগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। মরহুমের দ্বিতীয় জানাজা বুধবার ঝিনাইদহ ওয়াজির আলী হাইস্কুল মাঠে বাদ জোহর হবে। জানাজা শেষে তার মরদেহ মহিষাকুণ্ডু গ্রামের বটতলায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে, এক মেয়ে এবং নাতি-নাতনি রেখে গেছেন। তার জ্যেষ্ঠপুত্র মো. নাসের শাহরিয়ার জাহেদী রেডিয়েন্ট গ্রুপের চেয়ারম্যান। জাহিদ হোসেন মুসা রেডিয়েন্ট গ্রুপ অব কম্পানিজ ও সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের উপদেষ্টা ছিলেন। 

জাহিদ হোসেন মুসা ১৯৩২ সালের ২ ফেব্রুয়ারি নানার বাড়ি তৎকালীন যশোর জেলার ঝিনাইদহ (বর্তমানে জেলা) মহকুমার কালীগঞ্জের পাইকপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। রাজনৈতিক জীবনে ১৯৫৫-৫৭ পর্যন্ত ঝিনাইদহ মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ন্যাশনাল আওয়ামী পার্টির সাথে যুক্ত ছিলেন তিনি। প্রবীণ এই রাজনীতিক ১৯৭৩ সালে ঝিনাইদহ মহকুমার ন্যাপ সভাপতির দায়িত্বে থাকাকালীন ঝিনাইদহ থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে