ভারতে ইন্টিগ্রেটিং বিমস্টেক সম্মেলনে যোগ দিতে বাণিজ্যমন্ত্রীর ঢাকা ত্যাগ

বুধবার, ফেব্রুয়ারি ২৬, ২০২০,৭:২৩ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি  ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০ সম্মেলনে যোগ দিতে ভারতের উদ্দেশে গতকাল ঢাকা ত্যাগ করেছেন। ২৬-২৭ ফেব্রুয়ারি ভারত চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর উদ্যোগে মুম্বাই এ অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ সম্মেলনের আয়োজন করেছে। আজ ২৬ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

এ অঞ্চলের দেশসমুহের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা সুসংহতকরণে বে অভ্ বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মালটি-সেক্টোরাল টেকনিকেল এন্ড ইকোনমিক কো-অপারেশন (বিমস্টেক) বিগত দুই দশকের বেশি সময় ধরে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। অবাধ বাণিজ্য চুক্তি সম্প্রসারণে বিমস্টেক এর সদস্য দেশগুলোর মধ্যে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ব্যবসা-বাণিজ্য সুবিধা বৃদ্ধি এবং অঞ্চলভিত্তিক ভৌত ও ডিজিটাল সংযোগ স্থাপনে ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এছাড়া, বিমস্টেক দেশসমুহের মধ্যে পণ্য, সেবা এবং বিনিয়োগ বৃদ্ধিতে এ সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।            

বাণিজ্যমন্ত্রী আগামী ২৮ ফেব্রুয়ারি দেশে ফিরবেন

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে