ভাড়া দিতে না পারায় অন্তঃসত্ত্বা নারীকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টায় মহিলা পরিষদের ক্ষোভ প্রকাশ

শনিবার, মে ২, ২০২০,১০:০৭ পূর্বাহ্ণ
0
1

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে, কুষ্টিয়া শহরের কমলাপুরে বাড়ি ভাড়া দিতে না পারায় ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীকে শরীরে পেট্টোল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, গত ৩০.০৪.২০২০ ইং তারিখ দৈনিক বিভিন্ন সংবাদ মাধ্যমে জানা যায় যে, কুষ্টিয়া শহরের কমলাপুর এলাকায় বজলুল হকের বাড়িতে স্বামীর সঙ্গে ভাড়া থাকতো অন্তঃসত্ত্বা ওই নারী। গত ২৯ এপ্রিল ২০২০ তারিখ বুধবার সকালে নির্যাতনের শিকার নারী বাড়ির বাইরে পাশের বাড়ির দুজন মহিলার সাথে কথা বলছিলেন। এ সময় বাড়িওয়ালার স্ত্রী বাড়ি ভাড়া চাইলে ভাড়াটিয়া অন্তঃসত্ত্বা  নারী ও তার মধ্যে কথার এক পর্যায়ে  হঠাৎ করেই বাড়ির মালিকের বড় ছেল রনি ক্ষিপ্ত হয়ে ৯ মাসের অন্তঃসত্ত্বা ওই নারীর শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। অন্তঃসত্ত্বা ওই নারীর চিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান তার শরীরের প্রায় ৮০ শতাংশ পুড়ে গেছে এবং অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ণ ইউনিটে পঠানো হয়।

বিবৃতিতে তারা আরো বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ বাড়ি ভাড়া দিতে না পারায় ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীকে শরীরে পেট্টোল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টার নজিরবিহীন, লোমহর্ষক এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ, নির্যা্তনের শিকার নারীর সুচিকিৎসা ও নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে। একইসাথে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে সারাদেশে নারী ও শিশু নির্যাতনের এ ধরণের নৈরাজ্যকর ঘটনা প্রতিরোধে সরকার, প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে।  

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে