ভর্তি ফিসহ অন্যান্য ফি কমানোর দাবির আন্দোলনে উত্তাল বশেমুরবিপ্রবি

শনিবার, অক্টোবর ৩০, ২০২১,১০:০৮ পূর্বাহ্ণ
0
2

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : ভর্তি ফি, ক্রেডিট ফি কমানো, কেন্দ্র ফি বাতিলসহ আনুষঙ্গিক সকল ফি কমানোর দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বর্তমানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। তালা লাগিয়েছে প্রশাসনিক ও একাডেমিক ভবনে।

গত (২৬ অক্টোবর) রাত থেকে আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানা গেছে।

শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের দাবি ছিল সকল ফি কমানোর। পরিবহন, ইন্টারনেট, কাউন্সিলিং, গ্রন্থাগার ব্যবহার না করলেও ফি নিচ্ছে। যা অন্যায়। এসব ফি বাতিল করতে হবে। কেন্দ্র ফি বাতিল করতে হবে। ভর্তি ফি কমাতে হবে। তা না হলে আমাদের আন্দোলন চলবে। যে কারণে সাবেক ভিসিকে আমরা বিতাড়িত করেছি, সে অন্যায় এখনো কেন চলছে প্রশ্ন রাখেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে ভর্তি ফি ও অন্যান্য ফি এর জন্য গঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. মোজাহার আলী বলেন, সেখানে ডিনদের মধ্যে সাবেক রুটিন উপাচার্য শাহজাহান স্যার, অর্থ দপ্তরের একজন, কর্মকর্তাদের মধ্যে একজন ডেপুটি রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সমন্বয়ে কমিটি হয়েছিলো। সভাপতি হিসেবে আমার রোল সামান্য। জাস্ট কমিটির সবাইকে এক সাথে বসানো।

সাবেক রুটিন উপাচার্য ড শাহজাহান বলেন, সভাপতির থেকে জানো। একজনের কাছে জিজ্ঞেস করলেই হবে। এটা জনে জনে জিজ্ঞেস করার কিছু নাই।

সদস্য হিসেবে আপনার মতামত জানা প্রয়োজন জানালে অনেকেই সদস্য আছে জানিয়ে তিনি ফোন কেটে দেন।

সদস্য সচিব নজরুল ইসলাম বলেন, রিজেন্ট বোর্ড ফি নির্ধারণ করে দিয়েছে। আমরা শুধু খাত ভাগ করে দিয়েছি। কিন্তু ফি নির্ধারণ হয়েছে রিজেন্ট বোর্ডে।

এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পূর্বঘোষিত পরীক্ষা ফি সংক্রান্ত বিজ্ঞপ্তি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার রেজিস্ট্রার আবদুর রউফ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে ফি কমানোসহ ৭ দফা দাবিতে একটি স্মারকলিপি দেয় সাধারণ শিক্ষার্থীরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে