ব্যতিক্রমী লুক মিথিলার!

বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১,৩:০৮ অপরাহ্ণ
0
18

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

উইলিয়াম শেকসপিয়ারের ‘ম্যাকবেথ’ অবলম্বনে ‘মায়া’ ছবি তৈরি করছেন পরিচালক রাজর্ষি দে। গল্পের শুরু ১৯৮৯ সালের কলকাতা থেকে, যা এসে শেষ হয় সাম্প্রতিক সময়ে। 

‘মায়া’ ছবিতে ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কিভাবে ঘুরে দাঁড়ায়, অল্টার ইগো রূপে পুরুষতন্ত্রের শিকল ছেঁড়ার প্রেরণা জোগায় অন্য নারীদের- সেই গল্পই থাকবে। রাফিয়াত রশিদ মিথিলা এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন । ছবিতে মিথিলার লুক প্রকাশ করা হয়েছে।

রাজর্ষি দে জানান, ‘আমার মনে হয় নাটকটা যে সময়ে লেখা, তখন অভিনয়ের জন্য নারীচরিত্র পাওয়া যেত না বলেই হয়তো ম্যাকবেথকে সামনে রাখা হয়েছিল। কাহিনির আসল চালিকাশক্তি কিন্তু লেডি ম্যাকবেথই। গল্পটাকে নারীর ক্ষমতায়নের আঙ্গিক থেকেই ধরতে চেষ্টা করেছি।’

মিথিলা জানান, ‘ছবিতে তিনটা আলাদা বয়সে, আলাদা লুকে দেখা যাবে আমাকে। আশা করি, এখানে প্রথম এই কাজে আমার অভিনয় ভালো লাগবে সবার।’

ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়কে। ডানকানের আদলে তৈরি দরবার শর্মার চরিত্রটি ডার্ক, সর্ব অর্থে খল একটি চরিত্র। তার ছেলের চরিত্রে আছেন রাহুল। নেশাসক্ত, শৈশবের খারাপ স্মৃতি বয়ে নিয়ে চলা এ চরিত্রের নাম ময়ঙ্ক শর্মা। অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র পারমিতার ভূমিকায় আছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়।
ছবিতে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, ময়ঙ্ক শর্মা, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী অভিনয় করেছেন। ডিসেম্বরে মুক্তি পাবে ‘মায়া’।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে