ব্যক্তিগত সতর্কতা ও পরিচ্ছন্নতা করোনা থেকে সুরক্ষা দিতে পারে : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

শনিবার, আগস্ট ২৯, ২০২০,৯:০৮ পূর্বাহ্ণ
0
28

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, করোনা ভাইরাস একটি বৈশ্বিক মহামারি। করোনা ভাইরাস ঠেকানোর এখন পর্যন্ত কার্যকর কোনো উপায় বের হয়নি। ব্যক্তিগত সতর্কতা, পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য বিধি মেনে চললে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া যেতে পারে।

মন্ত্রী গতকাল বান্দরবান শহর পরিচ্ছন্নতা কর্মসূচির অংশ হিসেবে করোনা ভাইরাস প্রতিরোধে ব্লিচিং পাউডার মিশানো পানি ছিটানো এবং গরিব রোগীদের জন্য অক্সিজেন সেবা প্রদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ততায় এসব কথা বলেন।

বীর বাহাদুর আরো বলেন, ভাইরাস প্রতিরোধে সবচেয়ে বড় প্রতিষেধক হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা অবলম্বনের মাধ্যমে নিজেকে জীবাণুমুক্ত রাখা। বর্তমান পরিস্থিতিতে পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে সবাইকে দৃষ্টি দিতে হবে। করোনাকালীন প্রথম থেকে বান্দরবান পৌরসভা জীবাণুনাশক ছিটানো-সহ পরিষ্কার-পরিচ্ছন্নতায় যে গুরুত্ব দিয়েছে তা অব্যাহত রাখার আহ্বান জানান মন্ত্রী। 

এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সারোয়ার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ-সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলা ইউনিটের উদ্যোগে শিশু একাডেমি মোড়ে স্থাপিত এলইডি স্ক্রিন উদ্বোধন করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে