বোরো ধানের উৎপাদন বাড়াতে কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করার নির্দেশ কৃষিমন্ত্রীর

সোমবার, ডিসেম্বর ২৮, ২০২০,৯:১০ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বোরো ধান, তেল, ডালসহ মসলাজাতীয় ফসল এবং অপ্রচলিত ফসলের উৎপাদন বাড়াতে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ফসলের আবাদের এলাকা বাড়ানোর সাথে সাথে উৎপাদনশীলতা বাড়াতে হবে। শুধু গতানুগতিক কাজের মধ্যে আটকে না থেকে সৃজনশীল হয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে। কফি, কাজুবাদাম, ড্রাগনফল প্রভৃতি অপ্রচলিত অর্থকরী ফসলের চাষ ছড়িয়ে দিতে হবে। কোন্ ফসল কোন্ কোন্ জায়গায় ভালো উৎপাদন হয় তা চিহ্নিত করতে হবে। 

            কৃষিমন্ত্রী গতকাল রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নাধীন ‘কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ’  প্রকল্প এ কর্মশালার আয়োজন করে। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিসচিব মোঃ মেসবাহুল ইসলাম।

আব্দুর রাজ্জাক বলেন, বাজারে পর্যাপ্ত চাল রয়েছে। কিন্তু প্রতিদিন চালের দাম কেন বাড়ছে তার কারণ খতিয়ে দেখা দরকার। এ বিষয়ে কর্মকর্তাদেরকে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন তিনি। তিনি আরও বলেন, বর্তমান সরকার কৃষিখাতের উন্নয়ন ও কৃষি উৎপাদন বৃদ্ধিতে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে। করোনা মোকাবিলায় এ বছর কৃষিখাতে রেকর্ড পরিমাণ প্রণোদনা দিয়েছে সরকার। যার ফলে করোনার সময়েও কৃষি উৎপাদন অব্যাহত রয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ’র সভাপতিত্বে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মোঃ হাসানুজ্জামান কল্লোল, প্রকল্প পরিচালক খাইরুল আলম প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে