বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি কমলো

সোমবার, মে ১০, ২০২১,৭:৪০ অপরাহ্ণ
0
23

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সরকার আরটিপিসিআর পরীক্ষার ফি কমিয়েছে বেসরকারি হাসপাতালে করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্তে। স্বাস্থ্য মন্ত্রণালয় এই ফি কমানোর কথা জানিয়েছে, নিয়মিত পরীক্ষার পাশাপাশি বিদেশগামীদের ক্ষেত্রেও।

বৃহস্পতিবার (৬ মে) করোনা পরীক্ষায় নতুন এ ফি-এর কথা জানানো হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়, দেশে অবস্থানরত সাধারণ জনগণের জন্য এখন থেকে বেসরকারি হাসপাতালে বা নির্ধারিত কেন্দ্রে গিয়ে নমুনা দিলে পরীক্ষায় দিতে হবে ৩ হাজার টাকা, যা এতদিন ছিল ৩ হাজার ৫০০ টাকা। বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করলে দিতে হবে ৩ হাজার ৭০০ টাকা, এই ফি এতদিন ছিল ৪ হাজার ৫০০ টাকা।

অপরদিকে, বিদেশ গমনেচ্ছু যাত্রীদের করোনা পরীক্ষায় দিতে হবে ২ হাজার ৫০০ টাকা। এর পূর্বে বেসরকারি হাসপাতালে বিদেশ গমনেচ্ছুদের করোনা পরীক্ষায় ৩ হাজার টাকা ফি দিতে হতো।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রস্তাবের প্রেক্ষিতে করোনা শনাক্তে আরটিপিসিআর পরীক্ষায় পুননির্ধারিত মূল্য অবিলম্বে কার্যকর করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে