বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধে বিশেষ তহবিল গঠন কর : মেনন

শুক্রবার, মে ১, ২০২০,৮:১৫ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বেসরকারি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য বিশেষ তহবিল গঠন করে এককালীন অনুদান অথবা নিদেনপক্ষে শিল্প-কারখানার মত স্বল্প সুদে ঋণ প্রদানের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি এ ব্যাপারে শিক্ষামন্ত্রীকে দেয়া পত্রের মাধ্যমে এ আহবান জানিয়ে বলেছেন যে সরকার নিজেই বলছেন সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান সমূহ বন্ধ থাকতে পারে। ফলে এই সময়কালে ছাত্রদের কাছ থেকে বেতন আদায় সম্ভব হবে না। এই অবস্থায় এসব শিক্ষা প্রতিষ্ঠান, বিশেষ করে গ্রামাঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ শিক্ষক-কর্মচারিদের বেতন-ভাতা, ইউটিলিটি বিল কোন কিছুই্ পরিশোধ করতে পারবেনা। ঈদ বোনাসতো দুরের কথা। সরকার উদ্যোগী না হলে এই প্রতিষ্ঠানগুলোর ব্যাংক ঋণ পাওয়া দুষ্কর হবে। এ অবস্থায় রমজানসহ সামগ্রিক অবস্থা বিবেচনায় সরকার কর্তৃক উল্লিখিত বিশেষ ব্যবস্থা করা ছাড়া বিকল্প নাই।

মেনন বিবৃতিতে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে অন-লাইন শিক্ষা প্রদানের উপর গুরুত্ব আরোপ করেন এবং এ ব্যাপারে সংসদ টিভি’র সহযোগিতার প্রশংসা করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে