বুড়িমারীতে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ প্রকাশ

শনিবার, অক্টোবর ৩১, ২০২০,৯:৪৯ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে লালমনিরহাট জেলার বুড়িমারী স্থল বন্দরে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে পুড়িয়ে মারার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে।

বিবৃতিতে তারা বলেন, গত ২৯ তারিখে লালমনিরহাট জেলার, পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল বন্দরে শহীদুন্নবি জুয়েল নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে, পেট্রোল ঢেলে পুড়িয়ে মারা হয়।
বাংলাদেশ মহিলা পরিষদ এই পৈশাচিক, বর্বর, নির্মম ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

জুয়েল রংপুর ক্যান্ট পাবলিক স্কুলের লাইব্রেরীয়ান ছিলেন। বর্তমানে তিনি মানসিক ভারসাম্য হীনতায় ভুগছিলেন। এই রকম একজন অসুস্থ মানুষকে প্রকাশ্য দিবালোকে মধ্যযুগীয় বর্বরতায় পিটিয়ে, পুড়িয়ে হত্যা করার ঘটনায় আমরা স্তম্ভিত।

বিবৃতিতে তারা আরো বলেন, মহিলা পরিষদ দ্রুত এই ঘটনার যথাযথ তদন্তের দাবি জানাচ্ছে এবং জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছে। একজন নাগরিকের জীবন রক্ষার্থে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দ্রুত কার্যকর পদক্ষেপের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কি কারণে ব্যর্থ হলো তাদেরও যথাযথ তদন্তের মাধ্যমে জবাবদিহিতার আওতায় আনার জোর দাবি জানাচ্ছে এবং এই ধরনের ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিদের ও দায়বদ্ধতার আওতায় আনার দাবী জানাচ্ছে।

একই সাথে মহিলা পরিষদ সমাজের সকল পর্যায়ের মানুষকে এই ধরনের নৈরাজ্য জনক অবস্থার বিরুদ্ধে সচেতন থেকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার এবং এই ধরনের নৃশংসতা পরিহার করে একটি মানবিক সমাজ গঠনের লক্ষ্যে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে