বীর মুক্তিযোদ্ধা বেগম মাহবুবা রাশিদা চপলের মৃত্যুতে ওয়ার্কার্স পার্টির শোক

বুধবার, আগস্ট ২৫, ২০২১,১:১০ অপরাহ্ণ
0
2

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি, সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি বীর মুক্তিযোদ্ধা বেগম মাহবুবা রাশিদা চপলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

আজ এক শোকবার্তায় তাঁরা বলেন, ছাত্র ইউনিয়ন (মেনন) এর সাবেক নেত্রী চপল মহান মুক্তিযুদ্ধে নরসিংদীর শিবপুরে বামপন্থিদের ঘাঁটি এলাকায় অবস্থান নিয়ে অত্যন্ত সাহসিকতার সাথে পাকসেনাদের প্রত্যক্ষ মোকাবেলা করেছিলেন। তিনি পাকসেনাদের সশস্ত্র আক্রমণে মাথায় গুলিবিদ্ধ হয়েছিলেন।

মাহবুবা রাশিদা চপল ছিলেন একজন দক্ষ সংগঠক। তিনি ‘বাংলাদেশ নারী মুক্তি সংসদের’ প্রতিষ্ঠাতা সদস্য। সাংবাদিকতা দিয়ে তাঁর পেশাজীবন শুরু। পরবর্তিতে তিনি শিক্ষকতা পেশায় যুক্ত হন। দীর্ঘ ৩৫ বছর তিনি আজিমপুর অগ্রণী বালিকা বিদ্যালয়ে শিক্ষকতা করেন। চপল বীর মুক্তিযোদ্ধা ও বিপ্লবী ছাত্র ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত বামপন্থি নেতা হায়দার আনোয়ার খান জুনোর সহধর্মিনী।

মৃত্যুকালে তিনি এক কন্যা ও একপুত্র রেখে গেছেন। ওয়ার্কার্স পার্টি এই বীর মুক্তিযোদ্ধার প্রতি বিপ্লবী শ্রদ্ধা নিবেদন করছে এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে