বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী

শুক্রবার, জুন ৫, ২০২০,৩:০৩ অপরাহ্ণ
0
38

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় বিশ্ব পরিবেশ দিবস-২০২০ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। শুক্রবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বকুল, কদবেল, আমলকি, বহেরা ও কাঠ গোলাপ সহ ১০০ টি বিভিন্ন প্রকারের বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করে তারা।

 জানা যায়, ইবি শাখা ছাত্রলীগের শেখ মিজানুর রহমান লালন ও ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে ক্যাম্পাসের অভ্যন্তরে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়। এসময় তৌকির মাহফুজ মাসুদ, আল-আ্মিন হোসেন, বিপুল ও নাঈম সহ শাখা ছাত্রলীগ বিদ্রোহী গ্রুপের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শেখ মিজানুর রহমান লালন বলেন,  মুজিববর্ষ ও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আমরা বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছি। জীবন ধারণের জন্য সবচেয়ে গুরুত্বপপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন। যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। জীবন ও পরিবেশের জন্য বৃক্ষরোপণের বিকল্প নেই। তাই পৃথিবীতে মানুষের বসবাসের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে ক্যাম্পাসের অভ্যন্তরে ১০০ টি বৃক্ষরোপণ করেছি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে