বিশ্ব দুগ্ধ দিবসে নেত্রকোনা প্রাণি সম্পদ বিভাগের বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

বুধবার, জুন ২, ২০২১,১১:৩১ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইকবাল হাসান,নেত্রকোনা প্রতিনিধি : বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষ্যে প্রাণি সম্পদ অধিদপ্তরের আওতায় প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় নেত্রকোনায় বর্ণাঢ্য র‌্যালী ও ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

‘প্রতিদিন এক গ্লাস দুধ পান করুন, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গতকাল সকাল সাড়ে ১০টায় নেত্রকোনা প্রাণি সম্পদ অফিস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। ব্যালীটি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূনরায় প্রাণি সম্পদ অফিসে ফিরে আসে।

পরে নেত্রকোনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুহেল মাহমুদের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা-২(সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রাণি সম্পদ বিভাগের পরিচালক ডাঃ সুখেন্দু গায়েন, নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোরঞ্জন ধর, প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান খান, সফল খামারী আহমেদ আলী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা দুধের চাহিদা পূরণ করতে প্রতিটি গ্রামে গ্রামে দুগ্ধজাত গরুর খামার গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে