বিশ্ব জলাতঙ্ক দিবসে প্রধানমন্ত্রীর বাণী

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১,১১:০২ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ২৮ সেপ্টেম্বর ‘বিশ্ব জলাতঙ্ক দিবস-২০২১’ উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ‘বিশ্ব জলাতঙ্ক দিবস-২০২১’ উদ্‌যাপিত হচ্ছে জেনে আমি আনন্দিত। এ উপলক্ষ্যে আমি সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানাচ্ছি।

এবারের প্রতিপাদ্য ‘RABIES: FACTS, NOT FEAR’ অর্থাৎ ‘জলাতঙ্ক : ভয় নয়, সচেতনতায় জয়’ অত্যন্ত সময়োপযোগী হয়েছে বলে আমি মনে করি।

বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের সাধারণ জনগোষ্ঠীর মধ্যে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে বদ্ধপরিকর। ইতোমধ্যে বাংলাদেশ MDG (Millennium Development Goal) অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় SDG (Sustainable Development Goal 3.3) এবং জলাতঙ্ক বিষয়ক  Global Strategy তে ২০৩০ সালের মধ্যে জলাতঙ্ক মুক্ত বিশ্ব গড়ার অঙ্গীকার করা হয়েছে।

জনসচেতনতা বৃদ্ধি, চিকিৎসা ও টিকা প্রদান, ব্যাপকহারে কুকুরের টিকাদান (এমডিভি), কুকুরের জন্ম নিয়ন্ত্রণের মাধ্যমে বাংলাদেশকে জলাতঙ্কের ঝুঁকি থেকে মুক্ত করতে পারি। এক্ষেত্রে সরকারি কার্যক্রমের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও উন্নয়ন সহযোগী সংস্থা সমূহের কার্যকর ভূমিকা রাখতে হবে। আমাদের সরকার প্রয়োজনীয় সহযোগিতা অব্যাহত রাখবে।

আমি ‘বিশ্ব জলাতঙ্ক দিবস-২০২১’ উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

বাংলাদেশ চিরজীবী হোক।”

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে