বিশ্ব জলবায়ু কার্যক্রম দিবস উপলক্ষে ইয়ুথনেট ক্লাইমেট জাস্টিসের মানববন্ধন

শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০,৬:২৪ অপরাহ্ণ
0
80

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে বিশ্ব জলবায়ু কার্যক্রম দিবস উপলক্ষে মানববন্ধন করেছে ইয়ুথনেট ক্লাইমেট জাস্টিস ঝালকাঠি। বৈশ্বিক জলবায়ু কার্যক্রম দিবসের অংশ হিসেবে সুইডিস পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের আহবানে সাড়া দিয়ে এই কর্মসূচি আয়োজন করে ফ্রাইডেস ফর ফিউচার বাংলাদেশ ও ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস।

কোস্টাল ইয়ুথ একশন হাব ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা একশনএইড বাংলাদেশের সহযোগিতায় শুক্রবার সকালে ঝালকাঠির কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব মেনে তরুণ জলবায়ুকর্মীরা একত্রিত হয়। ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সমন্বয়কারী সোহানুর রহমান বলেন যে বৈশ্বিক উষ্ণায়নের বিরুদ্ধে আরও জোড়ালো পদক্ষেপ গ্রহন করতে হবে।। কার্বন নিঃসরনের পরিমান কমাতে হবে।

উপস্থিত ছিলেন বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্টের চেয়ারপার্সন ফিরোজ মোস্তফা, উপস্থিত ছিলেন ঝালকাঠী জেলা ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সমন্বয়কারী তন্ময় চন্দ,উপস্থিত ছিলেন ঝালকাঠী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পঙ্কজ কুমার দে,উপস্থিত ছিলেন মেধাবী ছাত্রনেতা মাহমুদুর হাসান মান্না, উপস্থিত ছিলেন হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারন সম্পাদক তথা ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সহ সমন্বয়ক অসিত সরকার, উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের উপ-অর্থ বিষয়ক সম্পাদক বিষ্ণু কুমার শীল, উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা রাজু বনিক আকাশ উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা দুর্জয় কর্মকার,উপস্থিত ছিল তারুন্যের কন্ঠস্বরের সমন্বয়ক নাসরিন সারা, উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বাধীনতা প্রজন্মলীগ ঝালকাঠী শহর শাখার সাধারন সম্পাদক বিষ্ণু মজুমদার, উপস্থিত ছিলেন যুবায়ের মালিক, সোনারবাংলা ব্লাড ব্যাংকের অন্যতম সদস্য এবং রক্তযোদ্ধা মোহাম্মদ হাসিব, তরুন সাংবাদিক বাঁধন রায় এবং আরও অনেকে।

বক্তারা বলেন যে, জলবায়ু পরিবর্তনের প্রভাবে মানব জাতি আজ বিপদাপন্ন।। এ বৈশ্বিক সংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা আরও অর্থবহ করতে জাতীয় পর্যায়ে নীতি নির্ধারণ থেকে শুরু করে তা বাস্তবায়ন, সবকিছুতেই তরুণদের সম্পৃক্ত করতে হবে। এছাড়া করোনা প্রণোদনা যেন জলবায়ু-সামঞ্জস্যপূর্ণ উন্নয়নকে সর্মথন করে, সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে