‘বিশ্বশান্তির জন্য মহানবীর (সা.) বার্তা অনুসরণ করা দরকার’

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০,৮:৩৮ পূর্বাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী লেখক ও গবেষক, বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, মহানবী (সা.) সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। মহানবী হযরত মুহাম্মদ (সা.) উত্তম চরিত্র ও সমস্ত সৃষ্টিকূলের জন্য রহমতস্বরূপ হওয়ায় তিনি সর্বকালের সমস্ত মানুষের জন্য আদর্শ। সর্বোত্তম ও সবচেয়ে পরিপূর্ণ মানুষ হিসেবে মানবতার জন্য তিনি সবচেয়ে বেশি দয়ালু, আন্তরিক ও সহানুভূতিশীল ছিলেন।

তার মহিমা ও মহানুভবতা এমন পর্যায়ে ছিল যে, মহান আল্লাহ তাকে মহৎ গুণ ও উত্তম চরিত্রের অধিকারী হিসেবে প্রশংসা করেছেন। তাঁর জন্মে গোটা বিশ্বে আলোড়ন সৃষ্টি হয়েছে। সৃষ্টি হয়েছে বিপুল উৎসাহ ও উদ্দীপনা। পৃথিবীর ইতিহাসে তিনিই একমাত্র ব্যক্তি, যাঁর স্মরণ সব জাতি, সব যুগে করেছে। তিনি মানবজাতিকে সত্যের, সভ্যতা ও ন্যায়ের দিক নির্দেশনা দিয়ে গোটা বিশ্বকে শান্তিতে পরিপূর্ণ করে তুলেন।

উত্তর মোহরায় নুরে মোহাম্মদীয়া (সাঃ) শাহী জামে মসজিদ কমিটির উদ্যোগে মিলাদ উদযাপন কমিটি কর্তৃক আয়োজিত মসজিদ প্রাঙ্গনে ঈদে-এ-মিলাদুন্নবী ও নুরানী মাহফিল অনুষ্ঠিত হয়।

উত্তর মোহরার মুনিরুল উলুম আল কোরআন সুন্নিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জমির উদ্দিন রেজভীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন টাঙ্গাইলের কাদেরিয়া তাহেরিয়া ছাবেরিয়া সুন্নিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ মাওলানা মাহাবুবুল হক কাদেরী (নুরে বাংলা), বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাফেজ কারী মাওলানা আবদুর রাজ্জাক আল কাদেরী, ড. মাসুম চৌধুরী।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে