বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

রবিবার, মে ৯, ২০২১,১০:৩০ অপরাহ্ণ
0
24

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ঢাকার আগারগাঁয়ে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন অডিটোরিয়ামে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ সানোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত আলোচনা ও দোয়া মাহফিলে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। আলোচকবৃন্দ প্রয়াত ড. এম এ. ওয়াজেদ মিয়ার বর্ণাঢ্য কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণমূলক আলোচনা করেন।

মন্ত্রী বলেন, ড. ওয়াজেদ মিয়া ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী। বিজ্ঞানের উন্নয়ন ছাড়া দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সম্ভব নয় -এ বিশ্বাস নিয়ে ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান উন্নয়নের জন্য আজীবন চেষ্টা চালিয়ে গেছেন। তাঁর মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে জনগণের কল্যাণে তিনি কাজ করে গেছেন। তাঁর অক্লান্ত প্রচেষ্টার ফলেই আজ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে বিজ্ঞানের বিভিন্ন শাখায় ব্যাপক উন্নয়ন ও গবেষণার পথ প্রসারিত হয়েছে। তিনি বলেন, রাজনীতিতে সম্ভাবনা থাকা সত্ত্বেও ড. ওয়াজেদ মিয়া সেদিকে না গিয়ে বিজ্ঞানচর্চা ও বিজ্ঞানের উন্নয়নে মনোনিবেশ করেন। ড. এম এ ওয়াজেদ মিয়ার আজীবনের স্বপ্ন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়ন হচ্ছে।

অনুষ্ঠানের সভাপতি বলেন, স্থপতি ইয়াফেস ওসমানের অদম্য প্রচেষ্টার ফলে তাঁর সেই স্বপ্ন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আজ বাস্তবায়নের পথে।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ আওতাধীন সংস্থার প্রধানগণ, কমিশনের সম্মানিত সদস্যবৃন্দ, কমিশনের সচিব ও অর্থ উপদেষ্টা কমিশনের পরিচালকবৃন্দ, পরমাণু বিজ্ঞানীগণ এবং সকল স্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে