বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে নবনিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বুধবার, নভেম্বর ১১, ২০২০,১১:৪৬ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সাথে বাংলাদেশে নবনিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত Alexandra Berg Von Linde গতকাল সচিবালয়ে সাক্ষাৎ করেছেন। এ সময় তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

          প্রতিমন্ত্রী নবনিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানিয়ে বলেন, একসাথে কাজ করার অনেক সুযোগ রয়েছে। তিনি বলেন, সুইডেনের বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন ও এর ব্যবস্থাপনা খুবই উন্নত, বৈদ্যুতিক প্রযুক্তিও আধুনিক। এসব খাতে একসাথে কাজ করা যেতে পারে। বাংলাদেশ ক্লিন এনার্জি ও নবায়নযোগ্য জ্বালানির প্রসারে কাজ করছে। স্মার্ট গ্রিড, স্মার্ট ট্রান্সফরমার, স্মার্ট মিটার এবং বিদ্যুৎ ও জ্বালানির বিতরণ ও সঞ্চালন ব্যবস্থার আধুনিকায়নে সুইডেনের অভিজ্ঞতা কাজে লাগানো যেতে পারে।

          রাষ্ট্রদূত জানান, বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাত সম্পর্কে সুইডেনের সরকার ও ব্যবসায়ীদের আগ্রহ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। ব্যবসায়ীদের সাথে আলোচনা করা প্রয়োজন। এ সময় জ্বালানি খাত, সঞ্চালন ও বিতরণ, বর্জ্য থেকে জ্বালানি, বর্জ্য ব্যবস্থাপনা ও সাশ্রয়ী জ্বালানি নিয়ে আলোচনা করা হয়। আলোচনাকালে তিনি অভিজ্ঞতা বিনিময় ও সক্ষমতা বাড়ানোর জন্য যোগাযোগ কার্যক্রম বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

          বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে