বিদ্যুতের মূল্যবৃদ্ধির ঘোষণা প্রত্যাহারের আহ্বান : ড. সুশান্ত দাস

শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০,৬:৩৪ পূর্বাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]


বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর এর উদ্যোগে আজ বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি জননেতা কমরেড আবুল হোসাইন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড ড. সুশান্ত দাস। সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় ড. সুশান্ত দাস বিদ্যুতের মূল্যবৃদ্ধির ঘোষণাকে যুক্তিহীন ও একপেশে বলে অভিহিত করে তা প্রত্যাহার করার আহ্বান জানিয়ে বলেন। বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন (বিআরসি) কর্তৃক আহুত দফায় দফায় গণশুনানীতে বিদ্যুৎ ভোক্তাদের পক্ষ থেকে বিদ্যুতের মূল্য কমানোর পক্ষে অত্যন্ত যুক্তিসঙ্গতভাবে যে তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়েছিল, তা কোনভাবেই খন্ডন করতে পারেনি ‘বিআরসি’ কর্তৃপক্ষ। কিন্তু ভোক্তাদের সকল যুক্তিকে অগ্রাহ্য করে ‘বিআরসি’ গ্রাহক পর্যায়ে ৫ দশমিক ৩ শতাংশ বিদ্যুতের মূল্য বৃদ্ধি করলো, বিদ্যুতের আরেক দফা এই মূল্য বৃদ্ধি সাধারণ ভোক্তাদের উপর যেমন আর্থিক চাপ তৈরি হবে, তেমনি উৎপাদিত পণ্য মূল্যও বেড়ে যাবে। বিশেষ করে দৈনন্দিন জীবনযাত্রার ব্যয় ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে। যা সামগ্রিক অর্থনীতিতে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে জনজীবনের সংকট আরও বৃদ্ধি করবে।

বিক্ষোপ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিদ্যুত দাম বাড়ানোর ফলে এতে শিল্প উৎপাদন, বিশেষ করে পোশাক খাত ভয়াবহ ক্ষতির মুখে পড়বে। কলকারখানা বন্ধ হয়ে যাবে। বাধাগ্রস্ত হবে অর্থনৈতিক প্রবৃদ্ধি। এই অযৌক্তিক বিদ্যুতের মুল্যবৃদ্ধি সরকারকে অবিলম্বে প্রত্যাহার করার আহ্বান জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন কমরেড এ্যাড. জোবায়দা পারভিন, কমরেড বেনজির আহমেদ, কমরেড জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড মুর্শিদা আখতার নাহার, কমরেড নাসিমুল আহসান দীপু, কমরেড শিউলী শিকদার, কমরেড তাপস দাস, কমরেড তাপস কুমার রায়, কমরেড ওমর ফারুক সুমন প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে