বিজ্ঞান জাদুঘরে শিক্ষার্থীদের সৎ জীবনের শপথ

মঙ্গলবার, ফেব্রুয়ারি ৮, ২০২২,১০:৩৩ অপরাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞান চর্চার সমান্তরালে নৈতিকতা অর্জনের উপর গুরুত্ব আরোপ করেছেন।

তিনি বলেন, ‘নৈতিক শুদ্ধতা ও সততা না থাকলে জ্ঞান অর্জন কেবল অর্থ উপার্জনের উৎস হয়ে দাঁড়াবে এবং দেশের উন্নয়নে বিজ্ঞান ও প্রযুক্তির সুফল বৃথা হয়ে যাবে।’

‘করোনায় স্বাস্থ্য সতর্কতা’ শীর্ষক আয়োজিত এক বিজ্ঞান বক্তৃতা ও কুইজ প্রতিযোগীতায় বিজ্ঞান জাদুঘরে আগত মাইলস্টোন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের প্রতি তিঁনি এ আহ্বান জানান ।

এ বিজ্ঞান বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতার পর এক শুদ্ধাচার শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিজ্ঞান জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর সঙ্গে উপস্থিত শিক্ষার্থীরা এ মর্মে শপথ উচ্চারণ করে যে, ‘তারা কখনো মিথ্যা বলবে না, সৎ ও শুদ্ধ জীবন-যাপন করবে, পিতামাতাকে শ্রদ্ধা করবে, শিক্ষকদের মান্য করবে, নিয়মিত পড়াশোনা করবে, পরিবেশ দূষণ ঘটাবে না, মোবাইলে আসক্ত হবে না, অনেক রাত করে ঘুমাবে না, ফার্স্ট ফুড, জাংকফুড বর্জন করবে এবং ঘরের তৈরী খাবার খাবে।’

অনুষ্ঠানে শ্রেষ্ঠ বক্তা হিসেবে বিজয়ী তিনজন বক্তাকে পুরস্কৃত করা হয়। এরা হলেন, মাইলস্টোন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সামান্তা খন্দকার, কারিমা রাইহান রোজা এবং আকিলাহ ওয়াজিহা।     

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে