বিজ্ঞান জাদুঘরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২,৩:০১ অপরাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আজ ১৭ তারিখ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও বিজ্ঞান প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে সংস্থার সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন “ বঙ্গবন্ধুর বৈষম্যহীন চেতনা এবং দেশপ্রেমকে জাগ্রত করতে হবে। তিঁনি গরীব দুঃখীদের ভালবাসতেন। দুর্নীতির বিরুদ্ধে তিনি প্রচণ্ড সোচ্চার ছিলেন। তাঁর দুর্নীতি ও বৈষম্যহীন চেতনা দেশ গড়ার শক্তিশালী হাতিয়ার।” এছাড়া রাজধানীর বিভিন্ন স্কুল থেকে আগত শতাধিক শিশু শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজ্ঞান বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা হলেন মোছাঃ ইসরাত জাহান ইশিতা, রত্না পারভীন বর্ষাএবং মোছাঃ শাহানাজ খাতুন। বিজ্ঞান বক্তৃতায় বিজয়ী শিক্ষার্থীরা হলেন মোঃ আমিনুল ইসলাম, মোঃ রিয়াদ এবং আবিদা ইসলাম।

বিজয়ী শিক্ষার্থীদের জাদুঘরের পক্ষ থেকে বিশেষ উপহার দেওয়া হয়। এছাড়া জাদুঘরে দর্শনার্থীদের জন্য বিনামূল্যে প্রদর্শনীর আয়োজন করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে