বিজ্ঞান জাদুঘরে নতুন টিকেট চালু

রবিবার, অক্টোবর ২, ২০২২,৬:১২ অপরাহ্ণ
0
52

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আজ (০২.১০.২০২২খ্রি.) থেকে চালু করা হলো নতুন আঙ্গিকে আকর্ষণীয় টিকেট। দীর্ঘ দিনের পুরনো টিকেটের পরিবর্তে বিজ্ঞান জাদুঘরে অবস্থিত সৌর বাগানের প্রতিবিম্ব তুলে ধরে টিকেটটি তৈরি করা হয়েছে।

এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে জাদুঘর পরিদর্শনে আগত ক্ষুদে দর্শক ‘দীপিকা’কে দিয়ে টিকেটের উদ্বোধন করেন সংস্থার মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীএ নান্দনিক সৌন্দর্যমণ্ডিত টিকেটটি এখন থেকে দর্শকদের হাতে তুলে দেওয়া হবে।

এসময় সংস্থার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ উপলক্ষ্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, “আধুনিক  টিকেট চালুর উদ্দেশ্য হলো দর্শকদের মধ্যে বিজ্ঞান জাদুঘরের আকর্ষণ সৃষ্টি করা। প্রত্যেক দর্শক বিজ্ঞান জাদুঘরের দূত হয়ে যেন জাদুঘরের সৌন্দর্য্য এবং নান্দনিক স্থাপত্যশৈলী জনগণের কাছে পৌঁছে দেন। জাদুঘর কোন অফিস নয়, এটি পুরোপুরি দর্শক ও শিক্ষার্থীভিত্তিক একটি শিক্ষা প্রতিষ্ঠান, যেখান থেকে বিজ্ঞানের আলো বিচ্ছুরিত হয়ে পুরো দেশ আলোকিত হবে। বিজ্ঞান জাদুঘরের সুষ্ঠু ও দক্ষ ব্যবস্থাপনার লক্ষ্যে কর্মকর্তা-কর্মচারীদের কঠোর পরিশ্রম করতে হবে।”

উল্লেখ্য, বিজ্ঞান জাদুঘরে প্রতি বছর প্রায় দেড় লক্ষ দর্শক আগমন করে। এ সংখ্যা দিন দিন বাড়ছে। বিজ্ঞান শিক্ষার জন্য এবং বিজ্ঞান ভিত্তিক বিনোদনের জন্য এটি ক্রমশঃ একটি জনপ্রিয় প্রতিষ্ঠানে পরিণত হচ্ছে।           

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে