বিইউএইচএস-এর উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে অধ্যাপক ডা. ফরিদুল আলমের নিয়োগ

মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩,১১:৫৪ অপরাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

অধ্যাপক ডা. ফরিদুল আলম দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেস-এর উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ধারা মোতাবেক তাঁকে আগামী চার বছরের জন্য এই পদে নিয়োগ দান করেন। দেশের খ্যাতিমান থাইরয়েড বিশেষজ্ঞ ও শিক্ষাবিদ অধ্যাপক ডা. ফরিদুল আলম ২০১৮ সালের ১৪ জুলাই প্রথম মেয়াদে বিইউএইচএর উপাচার্য হিসেবে যোগদান করেন। তিনি তার সুদীর্ঘ কর্মজীবনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন-সহ বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চ পদে কর্মরত ছিলেন। তিনি বিএসএমএমইউ’র ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন ও অ্যালায়েড সায়েন্সেস-এর পরিচালক ও অধ্যাপক হিসেবে কাজ করেছেন। অধ্যাপক ডা. ফরিদুল আলম ২০১৪ সালে বাংলাদেশ ডায়াবেটিক সমিতি পরিচালিত বিইউএইচএস জেনারেল হাসপাতালের পরিচালক হিসেবে যোদদান করেন। পরবর্তীতে রেডিওলজি এন্ড ইমেজিং টেকনোলজি বিভাগের প্রধান হিসেবে তিনি এই বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।
অধ্যাপক ডা. ফরিদুল আলম ১৯৫৫ সালে ফরিদপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হতে এমবিবিএস এবং ২০০৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ডিগ্রি লাভ করেন। এছাড়াও তিনি ইউনিভার্সিটি অব লিভারপুল হতে পোস্ট গ্র্যাজুয়েট ইন ডিটিএম এন্ড এইচ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম হতে ডিএমইউডি ডিগ্রি লাভ করেন। অধ্যাপক আলম চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের ¯^ীকৃতি ¯^রূপ দেশ-বিদেশে বিভিন্ন সম্মাননা পদকে ভুষিত হন। উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় অধ্যাপক ডা. ফরিদুল আলমকে বিইউএইচএস পরিবার অভিনন্দন জানিয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে