বাহামায় ঘুর্ণিঝড় ডোরিয়ানের আঘাতে ৫ জনের মৃত্যু

মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯,৬:৪৮ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আটলান্টিক মহাসাগরের দ্বীপপুঞ্জ বাহামায় ঘুর্ণিঝড় ডোরিয়ানের আঘাত হেনেছে এবং এই ঘুর্ণিঘড়ে ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। কমপক্ষে ২১ জন আহত হয়েছেন। সেখানকার অনেক এলাকা প্লাবিত হয়েছে । বাড়িঘরসহ বহু স্থাপনা ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। বাহামা কর্তৃপক্ষ সোমবার (২ সেপ্টেম্বর) এ হতাহতের সর্বশেষ সংখ্যা নিশ্চিত করেছে।

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়টির তাণ্ডবে বাহামা দ্বীপপুঞ্জের প্রায় ১৩ হাজারের বেশি বসত বাড়ি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।বাহামার জনগণ বর্তমানে যুদ্ধ পরিস্থিতির মধ্যে রয়েছে। তারা সকলেই হারিকেন ‘ডোরিয়ানে’র তাণ্ডবে আক্রান্ত বলে মার্কিন গণমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ জানায়।

সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, এই ঘূর্ণিঝড়টি ঘণ্টায় ১৮০ কিলোমিটার বেগে বাহামার অ্যাবাকো দ্বীপের এলবো কে অঞ্চলে আঘাত হানে শক্তিশালী। যা পরবর্তীতে ধীরে ধীরে মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ফ্লোরিডা উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। যে কারণে এরই মধ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে দেশটির ফ্লোরিডা, জর্জিয়া, উত্তর ও দক্ষিণ ক্যারোলিনা এবং ভার্জিনিয়ায়। তাছাড়া তাৎক্ষণিক এলাকা ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে অঞ্চলগুলোয় বসবাসরত লোকদের। উদ্ধারকারী দল প্রস্তুত রাখা হয়েছে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার জানিয়েছে আজ রাতে ফ্লোরিডার পূর্ব উপকূলে ‘ডোরিয়ান’ আছড়ে পড়তে পারে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে