বান্দরবানে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর সহায়তা

শুক্রবার, আগস্ট ২৮, ২০২০,১০:১৩ পূর্বাহ্ণ
0
18

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বান্দরবান শহরের পূরবী বার্মিজ মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নগদ অর্থ ও ত্রাণ সহায়তা করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

গতকাল সকালে বান্দরবানে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পূরবী বার্মিজ মার্কেট পরিদর্শন ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন মন্ত্রী। এ সময় তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩২ জন ব্যবসায়ীর মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে জনপ্রতি ২০ হাজার টাকা এবং ৪০ কেজি করে চাল প্রদান করেন।

মন্ত্রী বলেন, বান্দরবানে পর্যটন বিকাশে পূরবী বার্মিজ মার্কেটের ভূমিকা রয়েছে। পূরবী বার্মিজ মার্কেট পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয়। পর্যটন একদিকে দেশকে দেয় সমৃদ্ধি অন্যদিকে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও দারিদ্র্য দূরীকরণে বিরাট ভূমিকা রাখতে পারে।

          বীর বাহাদুর আরো বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। বর্তমান সরকারের আন্তরিকতার কারণে পার্বত্য চট্টগ্রামে  অবকাঠামোসহ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে, ফলে পর্যটন বিকশিত হচ্ছে। তিনি এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনে প্রয়োজনীয় সবকিছু করা হবে বলে জানান। 

পুলিশ সুপার জেরিন আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম আহমেদ, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও এলাকাবাসী এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকাণ্ডে বান্দরবান শহরের পূরবী বার্মিজ মার্কেটের ৩২টি দোকান পুড়ে যায়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে