বাজেটকে যুগান্তকারী, সময়োপযোগী ও জনকল্যাণমুখী বলে অভিহিত করেছে ছাত্রলীগ

শুক্রবার, জুন ১২, ২০২০,৫:৪৩ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ ছাত্রলীগ ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে যুগান্তকারী, সময়োপযোগী ও জনকল্যাণমুখী বলে অভিহিত করেছে। এমন বাজেটের জন্য আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে সংগঠনটি।

গতকাল বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন মন্তব্য করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রস্তাবিত বাজেটে করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যখাতকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। এ ছাড়া কৃষি, খাদ্য উৎপাদন ও ব্যবস্থাপনা, শিক্ষা, খাদ্যবান্ধব কর্মসূচি, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা সম্প্রসারণ, ক্ষতিগ্রস্ত শিল্প, কর্মসংস্থানসহ অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ মনে করে, এই বাজেট যুগান্তকারী, অভূতপূর্ব, সময়োপযোগী, জনকল্যাণমুখী, ব্যবসাবান্ধব ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূল বাজেট।

‘দেশের অর্থনীতিকে গতিশীল করতে প্রস্তাবিত বাজেটে সরকারের অর্জন ও উদ্ভূত বর্তমান পরিস্থিতির সমন্বয়ে টেকসই ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ২০২০-২১ অর্থবছরে উন্নয়নমূলক ও ব্যবসাবান্ধব সুপরিকল্পিত কর্মপন্থা ও ব্যবস্থাপনা কৌশল প্রস্তাব করা হয়েছে’।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে