বাংলাদেশ ফিলিস্তিনের ন্যায়সঙ্গত আন্দোলন দৃঢ়ভাবে সমর্থন করে : ক্রীড়া প্রতিমন্ত্রী

মঙ্গলবার, জুন ১, ২০২১,১১:২২ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, বাংলাদেশ একটি মানবিক রাষ্ট্র হিসেবে সব সময়ই বিশ্বের নির্যাতিত মানুষের পাশে থেকেছে। দখল ও বৈষম্যের বিরুদ্ধে বহু বছরের সংগ্রামের কারণে বঙ্গবন্ধু  ফিলিস্তিনিসহ সকল নিপীড়িত শোষিত বঞ্চিত মানুষের  বেদনা দৃঢ়ভাবে অনুধাবন করেছিলেন। ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথমবারের মতো জাতিসংঘের সাধারণ অধিবেশনে যে বক্তব্য রাখেন সেখানেও তিনি ফিলিস্তিনের প্রতি তাঁর দ্ব্যর্থহীন সমর্থন ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী গতকাল ওআইসি এর অঙ্গ সংগঠন ইসলামিক কোঅপারেশন ইয়ুথ ফোরাম (ICYF) আয়োজিত ‘Human rights violation in Palestine’ শীর্ষক আন্তর্জাতিক ওয়েবিনারে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ফিলিস্তিনের প্রতি বঙ্গবন্ধুর সেই সমর্থনের ঘোষণার প্রতি আজও বাংলাদেশ অবিচল রয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সাথে ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর সম্প্রতি  ইসরায়েলের নগ্ন হামলা ও আগ্রাসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এবং ফিলিস্তিনের ন্যায়সঙ্গত আন্দোলনকে দৃঢ়ভাবে সমর্থনের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে।

প্রতিমন্ত্রী ফিলিস্তিনের যুবকদের দুর্বিষহ ও অনিশ্চিত জীবন যাপনের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বিশ্বের শান্তিকামী সকল মানুষকে ফিলিস্তিন যুবকদের একটি নিরাপদ ও শান্তিপূর্ণ জীবন নিশ্চিত করতে সমন্বিত পদক্ষেপের আহ্বান জানান।

অনুষ্ঠানে ICYF এর প্রেসিডেন্ট তাহা আইয়ানের সভাপতিত্বে বাংলাদেশ ছাড়াও মরক্কো, তুরস্ক, পাকিস্তান, লেবানন, লিবিয়া ও ফিলিস্তিনের যুব ও ক্রীড়া মন্ত্রীগণ বক্তব্য প্রদান করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে