বাংলাদেশ পর্যটন করপোরেশনের নতুন চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া

রবিবার, ফেব্রুয়ারি ১৪, ২০২১,৩:৫৫ অপরাহ্ণ
0
2

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গ্রেড-১ কর্মকর্তা জনাব মোঃ হান্নান মিয়া বাংলাদেশ পর্যটন করপোরেশনের নতুন চেয়ারম্যান হিসেবে গত ১৪ ফেব্রুয়ারি ২০২১ যোগদান করেছেন।

জনাব মো: হান্নান মিয়া ১৯৯১ সালে বি.সি.এস ৯ম ব্যাচে সহকারি সচিব হিসাবে প্রথমে `সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে’ যোগদান করেন। বাংলাদেশ পর্যটন করপোরেশনে যোগদানের পূর্বে তিনি ‘প্রত্নতত্ত্ব অধিদপ্তর’ মহাপরিচালক পদে কর্মরত ছিলেন। তৎপূর্বে ২০১৭-২০১৯ সাল পর্যন্ত তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন ‘বিয়াম ফাউন্ডেশন’ এর পরিচালকের দায়িত্ব পালন করেন।

কর্মজীবনে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি), বি.সি.এস (প্রশাসন) একাডেমিসহ বিভিন্ন মাঠ প্রশাসনে যেমন- সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলা এবং সিলেট জেলার জকিগঞ্জ ‍উপজেলায় ইউ.এন.ও হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘আন্তর্জাতিক সম্পর্ক’ বিভাগ হতে এম.এস.এস ডিগ্রি লাভ করেন।

এছাড়া তিনি ২০১০-২০১১ সালে সরকারের স্কলারশীপে যুক্তরাজ্যে West London University হতে International Business Management বিষয়ে ডিপ্লোমা সম্পন্ন করেছেন। তাঁর লেখা আইন গ্রন্থ ‘ফৌজদারি মামলা পরিচলনা  পদ্ধতি’ এবং ‘ভূমি আইন প্রয়োগ  পদ্ধতি’‘শিকড় সন্ধানী ইতিহাস  ঐতিহ্য’ এবং মুক্তিযুদ্ধের সত্য কাহিনী অবলম্বনে রচিত উপন্যাস ‘মুক্তির নৈবেদ্য’ পাঠক মহলে সমাদৃত হয়েছে।

তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলাধীন মৌটুপী গ্রামে জন্মগ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে