বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে মহান বিজয় দিবস উদযাপন

বৃহস্পতিবার, ডিসেম্বর ২৩, ২০২১,১:৫২ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মহান বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন অডিটরিয়ামে ২২ ডিসেম্বর ২০২১ খ্রি. রোজ বুধবার ‘‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’’ -শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ডিজিটাল প্রযু্ক্তি ব্যবহার শুরুর ইতিহাস সংক্ষেপে তোলে ধরেন এবং বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ক্ষুধা ও দারিদ্র মুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে সবাইকে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

বিজয় দিবসের আলোচনায় অনুষ্ঠানের বিশেষ অতিথি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সন্মানিত সচিব জনাব জিয়াউল হাসান এনডিসি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল ভেদাভেদ ভুলে গিয়ে সকলকে একসাথে দেশ বিনির্মানে ভূমিকা রাখার গুরুত্বারোপ করেন। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মনব সম্পদ বিভাগের পরিচালক ড. মোঃ শাকিল আহমেদ।

উপস্থাপিত প্রবন্ধর উপর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন সংস্থা প্রধানগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন । সভাপতির ভাষণে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ সানোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর মৃত্যু নেই, তিনি অমর, আর তিনি অমর বলেই তাঁর অনুপস্থিতিতেও তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দ্বারপ্রান্তে।

তিনি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জনে যার যার অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে