বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে জাতীয় শোক দিবস পালন

বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২,৯:০১ পূর্বাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অদ্য ১৭ আগস্ট ২০২২ খ্রি. বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন মিলনায়তনে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল ও আলোচনা সভায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি এবং একই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব জিয়াউল হাসান এনডিসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ঙ্গবন্ধুর উপর আলোচনা করতে গিয়ে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশেই মুক্তিযুদ্ধ হয়েছিল। তিনি ছিলেন স্বাধীন বাংলাদেশেরস্বপ্নদ্রষ্টা। তাঁর কারণেই আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি, পেয়েছি স্বাধীনতা। আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। তিনি বঙ্গবন্ধুর কথা স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময়ই বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নের কথা চিন্তা করতেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একজন নেতাই ছিলেন না তিনি দূরদর্শী বিজ্ঞানভিত্তিক জাতি গঠনের পথিকৃত ছিলেন। ফলশ্রুতিতে বর্তমান সরকার আজ তাঁর সেই স্বপ্ন রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়ন করতে যাচ্ছে। উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি ও বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মোঃ আজিজুল হক এবং অনুষ্ঠানের বিশেষ অতিথি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব জিয়াউল হাসান এনডিসি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

­ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমিশনের সদস্য (জীববিজ্ঞান), মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সংস্থার প্রধানগণ। আলোচনা ও দোয়া অনুষ্ঠানে কমিশনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারী উপস্থিত থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে