বাংলাদেশ থেকে চীনে প্রবেশে নিষেধাজ্ঞা

শুক্রবার, নভেম্বর ৬, ২০২০,১১:৪৮ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ থেকে কেউ আপাতত চীনে প্রবেশ করতে পারবে না কভিড-১৯ মহামারীর কারণে। বৈধ চীনা ভিসা বা আবসনের অনুমতিপ্রাপ্ত বাংলাদেশে থাকা চীনের নাগরিক নন এমন ব্যক্তির জন্য দেশটিতে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়ছে।

বৃহস্পতিবার এ তথ্য জানানো হয় দূতাবাসের ফেসবুক পেজের এক পোস্টে।

সেখানে বলা হয়, বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের ওপর উল্লেখিত কর্মীদের জন্য প্রত্যয়িত স্বাস্থ্য ঘোষণাপত্র আপাতত আর সরবরাহ করবে না। তবে কূটনৈতিক, পরিষেবা, সৌজন্য বা সি ভিসাধারীদের চীনে প্রবেশ এ নোটিশের আওতাভুক্ত হবে না। 

এ ছাড়া জরুরি প্রয়োজনে চীন সফরকারী বিদেশি নাগরিক চীনা দূতাবাসের ভিসার জন্য আবেদন করেত পারবেন বলে পোস্টে বলা হয়। আজকের পর ইস্যু করা ভিসাপ্রাপ্ত বাংলাদেশে বসবাসরত চীনা নাগরিক নন এমন ব্যক্তিদের চীনে প্রবেশও এ নোটিশের আওতাভুক্ত হবে না।

দূতাবাস জানায়, স্থগিতাদেশটি কভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে গৃহীত একটি অস্থায়ী পদক্ষেপ। উল্লেখিত ব্যবস্থাগুলো পরিবর্তিত পরিস্থিতি অনুসারে মূল্যায়ন করা হবে এবং সে অনুযায়ী যেকোনা পরিবর্তন সময়মতো জানিয়ে দেওয়া হবে বলে উল্লেখ করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে